Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ভুয়া বেভারেজ পণ্য বিক্রি রাজধানী থেকে ৭ প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম

রাজধানীর বারিধারার ডিওএইচএস এলাকা থেকে ভুয়া ফুডস অ্যান্ড বেভারেজ পণ্য ব্যবসায়ী প্রতারকচক্রের ৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। তারা হলোÑ জাহাঙ্গীর আলম (৩৮), রোকসানা আক্তার (২৮), আব্দুর রহিম (৪৯), বাচ্চু মিয়া (৪৮), মাহবুব রহমান (৪০), অমরেশ চন্দ্র ঘোষ (৫৬) ও তরিকুল ইসলাম (২২)। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন কোম্পানির ভুয়া লিফলেট, পণ্যের লেভেল, প্রসপেক্টাস, ক্যাটালগ ও বিভিন্ন ধরনের ফুডস অ্যান্ড বেভারেজ আইটেম জব্দ করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, চক্রটি বিভিন্ন এলাকায় মানুষের সাথে ভালো ব্যবহারের মাধ্যমে সম্পর্ক তৈরি করে প্রতারণার ফাঁদ পাতে। অভিজাত এলাকায় তাদের ভাড়া করা জাঁকজমকপূর্ণ অফিস দেখে অনেক বিশ্বাস করে। এভাবে ফাঁদে ফেলে পণ্য বিক্রি, নিয়োগ বা ডিলার নিয়োগের নামে টাকা হাতিয়ে নেওয়া হয়। র‌্যাব জানায়, চক্রটি বিভিন্ন মাধ্যমে তাদের তৈরি করা বিভিন্ন ফুডস অ্যান্ড বেভারেজ কোম্পানির নামে জেলা ভিত্তিক পণ্যের ডিলার প্রদানের বিজ্ঞপ্তি প্রকাশ করে। একইভাবে তাদের তৈরি ভুয়া নামে-বেনামে বিভিন্ন কোম্পানিতেÑ এমডি, এডভাইজার, প্রোডাকশন ম্যানেজার, মার্কেটিং ম্যানেজার ও সেলসম্যানসহ বিভিন্ন পদে চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এবভাবে নিয়োগ বা ডিলার নিয়োগের নামে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার কথা স্বীকার করে।

র‌্যাব জানায়, নিম্মোক্ত প্রতিষ্ঠানের নামে তারা দীর্ঘদিন ধরে এ প্রতারণা করে আসছেÑসিটি ফুড এন্ড বেভারেজ লিমিডেট, অ্যাপোলো ফুড এন্ড ক্যামিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিডেট, আইএফবিএল, চাঁদ ফুডস প্রডাক্টস লিমিটেড, ইসলামী ফুড এন্ড বেভারেজ লিমিটেড, নাভানা কনজিউমার প্রডাক্টস লিমিটেড, বিকাশ ফুড এন্ড বেভারেজ লিমিটেড ও শাহজালাল অ্যাগ্রো ফুড প্রোডাক্ট লিমিটেড। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ