Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাপা এমপির দলীয় পদ স্থগিত!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ১২:১৯ এএম

 ‘অঙ্গীকার’ বাস্তবায়ন না করায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সংরক্ষিত আসনে দলের মহিলা এমপি অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরীকে শোকজ করার একমাস না পেরুতেই দলের প্রেসিডিয়ামসহ সকল পদ স্থগিত করেছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। পার্টির সংরক্ষিত আসনের এমপি হওয়ার আগে দেয়া প্রতিশ্রæতি বাস্তবায়ন না করায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। সংরক্ষিত আসনের এমপিদের পার্টির ফান্ডের জন্য মোটা অংকের টাকা দেয়ার জন্য একটি লিখিত চুক্তি হয়। এ চুক্তি বাস্তবায়ন না করায় মহিলা এমপি মাসুদা এমএ রশিদ চৌধরী গত ২০ মে পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা শোকজ করেন। শোকজের জবাব না দেয়ায় গতকাল তাকে দলে তার সব পদ স্থাগিত করা হয়। এর আগে দলের সিনিয়র নেতা কাজী ফিরোজ রশিদ বলেছিলেন, মহিলা এমপি পদের তার মেয়ের নমিনেশনের জন্য ৫ কোটি টাকা দিতে চেয়েছিলেন।

এ বিষয়ে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরের কাছে জানতে চাইলে এ ব্যাপারে তিনি কিছু জানেন না বলে জানান। জাপার প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, ফান্ডে অর্থ না দেয়ার অভিযোগে এমপির দলীয় পদ স্থগিত হওয়া দুঃখজনক। আর বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হওয়া আরো বেশি দুঃখজনক। আরেক প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) আখতার বলেন, পার্টির মাসিক চাঁদা পরিশোধ না করায় তাকে প্রথমে শোকজ, পরবর্তীতে উত্তর না দেয়ায় তার সকল পদ স্থগিত করা হয়েছে। এ প্রসঙ্গে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, দলে চালাতে অনেক খরচ। মনোনয়ন দেওয়ার সময় মাসুদা এম রশীদ চৌধুরী অঙ্গীকার করেছিলেন যে তিনি চট্টগ্রামে দলকে সুসংগঠিত করতে ভূমিকা রাখবেন, দল চালাবেন। কিন্তু তিনি তা করেননি। মাসুদা এম রশীদ চৌধুরী লিখিত সন্তোষজনক কোনো জবাব দেননি।
এদিকে মাসুদা এম রশীদ চৌধুরীর পক্ষে তার ছেলে সানজীদ রশীদ চৌধুরী বলেন, মা’র দলীয় পদ স্থগিতের বিষয়ে হুসেইন মুহম্মদ এরশাদ, রওশন এরশাদ ও জিএম কাদের কিছুই জানেন না। রাঙ্গাকে ইতিমধ্যে ৩ কোটি দশ লাখ টাকা প্রদান করা হয়েছে। ##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ