Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অ্যাসিড আক্রান্ত মহিলাদের পাশে শাহরুখ খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৯:৩৭ এএম

কয়েকদিন আগে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন ২১০০ কৃষকের ব্যাংক ঋণ শোধ করলেন। শুধু অমিতাভ বচ্চনই নন, সমাজ ও দেশের যে কোনো সংকটময় পরিস্থিতি ও নানা সমস্যা মোকাবেলায় অংশগ্রহণ করতে দেখা গিয়েছে অসংখ্য বলেউড তারকাকে। এই তালিকার অনেকেই আবার নিজের এমন কর্মকান্ড প্রকাশ্যে আসুক সেটা চান না। গোপনীয়তা বজায় রেখেই অসহায় মানুষদের পাশে বটবৃক্ষের মতোই দাঁড়িয়ে যান। ওই সব তারকাদের মধ্যে শীর্ষেই অবস্থান করছেন বলিউড বাদশা শাহরুখ খান।
শাহরুখ বরাবরই তার এমন কর্মকান্ড গোপনেই রাখতে পছন্দ করেন। তারপরও নানা সময় সুপারস্টারের এমন কর্মকান্ড প্রকাশ পেয়েছে। গতকাল রবিবার (১৬ জুন) ছিলো বাবা দিবস। আর বাবা দিবসে নিজের বাবার নামেই বাদশা একটি ফাউন্ডেশনের শুভ সূচনা করলেন। মীর ফেউন্ডেশন নামের ওই সংস্থাটি সমাজের অ্যাসিড আক্রান্ত মহিলাদের জন্য কাজ করে যাবে বলে জানিয়েছেন বাদশা। ইতোমধ্যেই ফাউন্ডেশনটির একটি ওয়েবসাইটও তৈরী করেছেন শাহরুখ। আর সেই ওয়েবসাইটে নিজের চিন্তা ভাবনা শেয়ার করতেও ভুল করেননি তিনি।
ওই ওয়েবসাইটে শাহরুখ খান লিখেছেন, ‘আমার সতীর্থরা আমাকে জীবনে সফল হওয়ার অনেক সুযোগ দিয়েছেন। আর এটাই আমি করতে চাই অন্যদের জন্য। বিশেষ করে মহিলাদের জন্য। আমি মহিলাদের জন্য এমন একটি পরিবেশ তৈরি করতে চাই, যেখানে তারা নিজেদের মতো করে জীবনটাকে সাজাতে পারবেন। কথাটা হয়তো আদর্শবাদীর মতো মনে হতে পারে, কিন্তু আমি বিশ্বাস করি আমরা মহিলাদের সেই ক্ষমতা দিতে পারি যাতে তারা চিন্তাহীন ভাবে বাঁচতে পারেন। স্বপ্ন দেখতে পারেন। স্বপ্ন দেখাতে পারেন।’
বাবার নামে ফাউন্ডেশনের নামকরণ করার ব্যপারে শাহরুখ বলেছেন, ‘এই দিনটির থেকে আর কোনো শুভ দিন পেলাম না ফাউন্ডেশনটির উদ্বোধনের জন্য। তাই বাবার নামের ফাউন্ডেশনটি ফাদার্স ডে-র দিনেই সূচনা করলাম। বাবার নামে ফাউন্ডেশনটির নামকরণ করার উদ্দেশ্য আছে। যেটা এখনই পরিস্কার করতে চাই না। আসতে আসতে সব কিছুই জানানো হবে।’

এদিকে বলিউড বাদশা খুব শীঘ্রই কাজ করতে চলেছেন রাজকুমার হিরানির পরবর্তী ছবিতে। ইতোমধ্যেই দু’জনের মধ্যে কথাও হয়েছে বলে জানা যায়। নাম ঠিক না হওয়া ওই ছবিটিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনার আসনটিও দখলে থাকবে কিং খানের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ