Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

মির্জাপুরে কয়লা তৈরির কারখানা ভেঙে ঘুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত

মালিকের জেল

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ১২:৩৯ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে গাছ পুড়িয়ে কয়লা তৈরির একটি কারখানা ভেঙে ঘুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালতের বিচারক। এছাড়া অবৈধভাবে কয়লা তৈরির কারখানা স্থাপনের অপরাধে কারখানা মালিককে তিন দিনের সাজা দেয়া হয়। এ সময় বিপুল পরিমাণ কয়লা জব্দ করেন বিচারক।
সোমবার সকালে কারখানা মালিক আক্কাছ আলীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
মির্জাপুর উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মাঈনুল হক পৌর এলাকার বাওয়ার কুমারজানী পূর্বপাড়ায় স্থাপিত কারখানায় অভিযান চালিয়ে তা ঘুড়িয়ে দেন।

জানা গেছে, উপজেলা সদরের বাওয়ার কুমারজানী পূর্বপাড়ার মৃত হাজী হরমুজ আলীর ছেলে আক্কাছ আলী (৩৫) ওই এলাকার জনবসতিপূর্ন স্থানে তিনটি চুলা স্থাপন করে দীর্ঘদিন ধরে গাছ পুড়িয়ে কয়লা তৈরি করে আসছিল। এতে ওই এলাকার পরিবেশ দুষনসহ নানা রোগব্যধি দেখা দেয়। খবর পেয়ে রবিবার বিকেলে মো. মাঈনুল হকের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল অভিযান চালিয়ে কয়লা তৈরির তিনটি চুলা ভেঙে ঘুড়িয়ে দেন এবং কারখানা মালিককে সাজা দেন।
আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাঈনুল হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন