Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

ফরিদপুর পৌরসভার দুইশত ৬৪ কোটি টাকার বাজেট ঘোষণা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ২:৫০ পিএম

ফরিদপুর পৌরসভার(বর্ধিতসহ) ২০১৯-২০ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় ফরিদপুর পৌরসভার সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু। এসময় তিনি ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট আকার তুলে ধরেন দুইশত ৬৪কোটি ৪৩লাখ ১৮হাজার ৮১৬ টাকার। বাজেটে রাজস্ব খাত থেকে ৪১কোটি ৭০লাখ ৭৪হাজার ৫১২টাকা, উন্নয়ন খাত থেকে ১৩ কোটি ২৩লাখ ৮৩হাজার ৫৩৪টাকা, মূলধন খাত থেকে ১০ কোটি ৫৫হাজার ৭৬৯টাকা ও বিভিন্ন প্রকল্প খাত থেকে ১শত ৯৯ কোটি ৪৮ লাখ ৫হাজার টাকা আসবে বলে তিনি উল্লেখ করেন।

বাজেট ঘোষণা সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শাহজাহান মিয়া, সচিব মোঃ তানজিলুর রহমান, হিসাব রক্ষণ কর্মকর্তা গোবিন্দ চন্দ্র মন্ডল, হিসাব রক্ষক মোঃ ফজলুল করিম আলালসহ সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

গত ২০১৮-২০১৯ সালের বাজেট থেকে এবারের ২০১৯-২০ অর্থ বছরের বাজেট দ্বিগুনের বেশী পরিমান অর্থের বাজেট বলে সাংবাদিকদের জানান মেয়র শেখ মাহ্তাব আলী মেথু। আর এই বিপুল অংকের বাজেট বাস্তবায়নে ফরিদপুর পৌরসভার সকল পৌরবাসির কাছে তিনি সাহায্য ও সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন