Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

দাপুটে জয়ে কোপা অভিযান শুরু উরুগুয়ের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৪:২৮ পিএম

দাপুটে জয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করেছে প্রতিযোগিতার সফলতম দল উরুগুয়ে। সোমবার বাংলাদেশ সময় সকালে বেলো হরিজন্তের মিনেইরো স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে দশজনের ইকুয়েডরকে ৪-০ গোলে উড়িয়ে দেয় প্রতিযোগিতার সর্বোচ্চ ১৫ বারের চ্যাম্পিয়নরা।
ম্যাচের ষষ্ঠ মিনিটে নিকোলাস লোদেইরো উরুগুয়েকে এদিয়ে নেন। ২৪তম মিনিটে প্রতিপক্ষ খেলোয়াড়কে কনুই মারাই ভিএআরের সহায়তায় লাল কার্ড দেখেন হোসে কুইন্তেরো। বাকি সময়ে দশজনের প্রতিপক্ষকে কোনো সুযোগ দেয়নি উরুগুয়ে। ৩৩তম মিনিটে দর্শনীয় বাইসাইকেল কিকে ব্যবধান বাড়ান এডিনসন কাভানি। বিরতির ঠিক আগে লুইস সুয়ারেজের গোলে স্কোরলাইন ৩-০ করে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি নিয়ে নেয় উরুগুয়ে। দেশের হয়ে এটি বার্সেলোনা তারকার রেকর্ড ৫৭তম গোল। দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা কাভানির চেয়ে দশ গোলে এগিয়ে সুয়ারেজ। দ্বিতীয়ার্ধে অবশ্য জালের দেখা পায়নি প্রথম বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে ৭৮তম মিনিটে আর্তুরো মিনার আত্মঘাতি গোল অস্কার তাবারেজের দলের বড় জয় নিশ্চিত করে।
একই দিনে ‘বি’ গ্রুপের ম্যাচে ২০২২ বিশ্বকাপ স্বাগতিক কাতারের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে গিয়েও ২-২ ড্র করে প্যারাগুয়ে। আগের দিন কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলের পরাজয়ে কোপা মিশন শুরু করে গ্রপ ফেভারিট আর্জেন্টিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৭ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন