Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আগামীকাল নেত্রকোনা জেলার পূর্বধলায় উপজেলা পরিষদ নির্বাচন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৫:৫৯ পিএম

মঙ্গলবার নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলা পরিষদের নির্বাচন। 

রিটানিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক সাবিহা সুলতানা জানান, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচন উপলক্ষ্যে উপজেলা পরিষদে নির্বাচনের সরঞ্জাম বিতরন চলছে। সোমবার সকাল থেকে ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে নেত্রকোনা জেলার ১০ উপজেলার মধ্যে ৯ উপজেলা তারিখ নির্ধারণ করা হয়। নির্বাচন চলাকালে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও স্থানীয় সংসদ সদস্য সমর্থিত প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ, পোস্টার লিপলেট ছিড়ে ফেলা, নির্বাচনী ক্যাম্প ভাংচুরের অভিযোগে নির্বাচন কমিশন শেষ মূহুর্তে পূর্বধলা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত ঘোষনা করে।

পূর্বধলা উপজেলা নির্বাচন কর্মকর্তা শিহাব উদ্দিন জানান, নির্বাচন কমিশন গত মে মাসে পূর্বধলাসহ স্থগিত বেশ কয়েকটি উপজেলার নির্বাচনের তারিখ ঘোষনা করেন। ঘোষিত তারিখ অনুযায়ী ১৮ জুন পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন নৌকা প্রতীক নিয়ে অংশ গ্রহন করছেন, তার সাথে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করছেন স্থানীয় সংসদ সদস্য সমর্থিত দলের বিদ্রোহী প্রার্থী যুবলীগ নেতা মোঃ মাছুদ আলম তালুকদার টিপু। ভাইস চেয়ারম্যান পদে সাত জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। পূর্বধলা উপজেলার ১১টি ইউনিয়নের ৭৪টি কেন্দ্রে মোট ভোটার ২ লাখ ২৪ হাজার ৫শ ৫৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৪ হাজার ২শ ৫৬ জন। মহিলা ভোটার ১ লাখ ১০ হাজার ২শ ৮৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ