Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

সরকার কোনভাবেই বিরোধীদল ও মত সহ্য করবে না- স্বেচ্ছাসেবক দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৬:২০ পিএম

বর্তমান সরকার বিরোধীদল ও মত সহ্য করবে না বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল। নেতৃদ্বয় বলেন, বর্তমান স্বেচ্ছাচারী ও অবৈধ সরকার বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দিয়ে বিরতিহীনভাবে হয়রানী করে চলেছে। পরিকল্পিতভাবে বিরোধী নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে। আর সেটিরই ধারাবাহিকতায় রোববার স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম আহবায়ক শফিউদ্দিন সেন্টুকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (১৭ জুন) শফিউদ্দিন সেন্টুকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

বিবৃতিতে বাবু ও জুয়েল বলেন, সরকার গণতন্ত্রকে ধ্বংসের মাধ্যমে একদলীয় শাসনব্যবস্থা চিরস্থায়ী করতে বেপরোয়া হয়ে উঠেছে। আওয়ামী লীগ সরকার মধ্যরাতের নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতাসীন হয়ে দীর্ঘকাল ক্ষমতায় থাকতে চায় বলেই বিরোধী নেতাকর্মীদের ওপর দমননীতি তীব্রভাবে কার্যকর করছে। সারাদেশে প্রতিদিন বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হীন রাজনৈতিক উদ্দেশ্যে মামলা দায়েরের মাধ্যমে যেভাবে গণগ্রেফতার চালানো হচ্ছে-তাতে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং অবিলম্বে তা বন্ধ করার আহবান জানাচ্ছি। অন্যথায় সরকারকে এজন্য চড়া মূল্য দিতে হবে। সেদিন খুবই নিকটবর্তী যেদিন বর্তমান অবৈধ সরকারের অপশাসনের মুলোৎপাটন ঘটবে।

নেতৃদ্বয় অবিলম্বে শফিউদ্দিন সেন্টু’র বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বেচ্ছাসেবক দল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ