Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ভয়ঙ্কর হেটমায়ার ও রাসেলকে ফেরালেন মুস্তাফিজ

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৬:৩১ পিএম | আপডেট : ৬:৩২ পিএম, ১৭ জুন, ২০১৯

মা্ত্র ২৫ বল খেলেই করেছেন হেটমায়ার। ৩টি ছয় ও চারটি চারে তার এই বিধ্বংসী ইনিংসটি সাজানো। কিন্তু হাফ সেঞ্চুরির পর আর এগুতে দেননি মুস্তাফিজ। ব্যক্তিগত ৫০ রান করে ফিরে যান এই বাহাতি। একই ওভারে আরেক মারকুটে ব্যাটসম্যান রাসেলকেও (০) ফিরিয়ে দেন কাটার মাস্টার। হোপ ৮২ রানে ও হোল্ডার ০ রানে অপরাজিত আছেন। 

৪০ ওভার শেষে সংগ্রহ ৫ উইকেটে ২৪৩ রান।

সাকিবের দ্বিতীয় শিকার পুরান

লুইসকে ফেরানোর পর পুরানকেও সৌম্যর ক্যাচে পরিনত করলেন সাকিব। ফেরার আগে ৩০ বল থেকে ২৫ রান করেন। হোপ ৫৫ রানে ও হেটমায়ার ০ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৩২.২ ওভারে ৩ উইকেটে ১৫৯ রান।

বিধ্বংসী লুইসকে ফেরালেন সাকিব

বাংলাদেশের দুশ্চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছিলেন লুইস। মাত্র ৬ রানে গেইলকে হারানোর পর দলকে ভালো অবস্থানে নিয়ে গেছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। ২৩তম ওভারে দলীয় শতক পূর্ণ হয়। এরপর লুইস-হোপ জুটিতে শতরান পূর্ণ করার পর সাকিবের বলে ক্যাচ আউট হয়ে ফেরেন লুইস (৭০)। হোপ ৪৪ রানে ও পুরান ০ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ২৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১২২ রান।

লুইস-হোপের পঞ্চাশ রানের জুটি

শুরুতেই গেইলকে হারানোর পর লুইস-হোপে ঘুরে দাঁড়াচ্ছে উইন্ডিজ। এই দুই ব্যাটসম্যানে ১৩ ওভারে দলীয় পঞ্চাশ পেরিয়েছে ক্যারিবিয়রা। লুইস-হোপ জুটিরও পেরিয়েছে ৫০ রান। লুইস ৩৩ রানে ও হোপ ১৭ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ১৪ ওভারে ১ উইকেটে ৫৬ রান।

গেইলকে ফিরিয়ে বাংলাদেশের শুভসূচনা

উইন্ডিজের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইলকে ফিরিয়ে ম্যাচের শুভসূচনা করল বাংলাদেশ। সাইফউদ্দিনের বলে মুশফিকের ক্যাচে পরিণত হওয়ার আগে ১৩ বল খেলে কোন রান করতে পারেননি তিনি। লুইস ৫ রানে ও হোপ ০ রানে অপরাজিত আছেন।

৪ ওভার শেষে দলীয় সংগ্রহ ১ উইকেটে ৬ রান।

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মুর্তজা। প্রথমে ব্যাট করাকে অবশ্য খারাপ মনে করছেন না উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। বাংলাদেশ দলে মিথুনের পরিবর্তে এসেছেন লিটন দাস। উইন্ডিজ দলে ব্রাথওয়েটের পরিবর্তে খেলছেন ড্যারেন ব্রাভো।

উইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ইভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, জেসন হোল্বডার (অধিনায়ক), শেলড্রন কটরেল, ওশানে থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, লিটস দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

ঘুরে দাঁড়ানোর ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপের ২৩তম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় টন্টনে খেলাটি অনুষ্ঠিত হবে। চার ম্যাচে ১ জয়ে তিন পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের অবস্থান চয়। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবন্থান আট। তাই দুই দলের জন্যই ঘুরে দাঁড়ানোর ম্যাচ এটি। সেমির লক্ষ্য পূরণ করতে জয়ের কোন বিকল্প নেই।

পরিসংখ্যান:

দুই দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপেও এগিয়ে ক্যারিবিয়রা। তবে সাম্প্রতি সময়ে তাদের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজের ফিইনালে জয় পেয়েছে বাংলাদেশ।

ওয়ানডেতে:

ম্যাচ: ৩৭

ওয়েস্ট ইন্ডিজ জয়ী: ২১

বাংলাদেশ জয়ী: ১৪

বিশ্বকাপে:

ম্যাচ: ৪

ওয়েস্ট ইন্ডিজ জয়ী: ৩

বাংলাদেশ জয়ী: ০

পরিত্যক্ত: ১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন