Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কুবির শিক্ষা ও মান উন্নয়নের লক্ষে চীনা বিশ্ববিদ্যালয়ের সাথে দ্বি-পাক্ষিক চুক্তির সিদ্ধান্ত

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৬:৪৯ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) শিক্ষা ও মান উন্নয়নের লক্ষে চীনের সাউদ ইস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের সাথে সর্বাত্মক সহযোগিতার উদ্দেশ্যে দুটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা, সংস্কৃতি ইত্যাদি বিষয়ে দ্বি-পাক্ষিক চুক্তি হয়।

চীনের সাউদ ইস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ছাত্র বিষয়ক ডিরেক্টর প্রফেসর দাই লেই এবং ডেপুটি সেক্রেটারি জেনারেল দিয়াও ওয়েডং (কেভিন) দ্বি-পাক্ষিক চুক্তি সম্পাদনের মাধ্যমে ছাত্র-শিক্ষকদের গবেষণা বিনিময় করার সিদ্ধান্তে কুমিল­া বিশ্বদ্যিালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন। সোমবার দুপুরে ভিসি কার্যালয়ে তারা এ সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় অতিথিবৃন্দ কুমিল­া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও মান উন্নয়নের লক্ষে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা, সংস্কৃতি ইত্যাদি দ্বি-পাক্ষিক চুক্তি সম্পাদনের মাধ্যমে ছাত্র-শিক্ষকদের গবেষণা বিনিময় করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবু তাহের, বিজ্ঞান অনুষদের ডিন ড. এ ক এম রায়হান উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ