Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

ভারতে কারাভোগের পর ৬ বাংলাদেশি তরুণীকে হস্তান্তর করেছে বিএসএফ

বেনাপোল সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৭:০৩ পিএম

ভারতে দড়ে বছর কারাভোগরে পর ৬ বাংলাদেশি তরুণীকে সোমবার বিকেলে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় বিএসএফ।
ফেরত আসা বাংলাদেশি তরুণীরা হলেন, আলেযো খাতুন (১৫) ফাতিমা খাতুন (১৪) চুমকি খাতুন(১৪), সীমা আক্তার(১৩), হ্যাপি খাতুন(১৩) ও পপি খাতুন (১৭)।

বেনাপোল চেকপোষ্ট বিজিবি ক্যাম্পের নায়েব সুবদোর আতিয়ার রহমান জানান ভালো কাজের আশায় এরা ভারতের কোলকাতা শহরে গেলে সে দেশের পুলিশের হাতে আটক হয় তারা।পরে আদালত তাদের দেড়বছর সাজা প্রদান করেন।সাজার মেয়াদ শেষে আদালতরে মাধ্যমে সংলাপ নামে একটি শেল্টার হোমের হেফাজতে তাদের রাখা হয। পরে উভয় দেশের স্বরাস্ট্র মন্ত্রনালয়ের হস্থক্ষেপে বিশেষ 'স্বদেশ প্রত্যার্বতন' আইনের মাধ্যমে তাদের দেশে ফেরত আনা হয় ।

যশোর মহিলা আইনজীবি সমিতির এ্যাডভোকেট নাসিমা খাতুন বলেন, দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের চিঠি চালাচালির এক র্পযায়ে তাদের বিশেষে স্বদেশ প্রত্যার্বতন আইনের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হয়। ফেরত আসাদের বেনাপোল র্পোট থানার আনুষ্ঠানিকতা শেষে তাদের পরিবারের কাছে হ¯তাšতর করা হবে।
প্ররেক; মহসিন মিলন । বেনাপোল অফিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হস্তান্তর


আরও
আরও পড়ুন