Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি চালাবে ছাত্রদলের বিক্ষুব্ধরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৭:২৫ পিএম

বয়সসীমা উঠিয়ে দিয়ে নবীন-প্রবীণের সমন্বয়ে ছাত্রদলের কমিটি গঠনের দাবিতে কর্মসূচি পালন করে যাচ্ছে সদ্য বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতারা। সোমবারও (১৭ জুন) তারা সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘণ্টা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট ও যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক নেতাকর্মী এতে অংশ নেয়।

বিক্ষুব্ধ ছাত্রদলের সাবেক নেতারা ‘সিন্ডেকেট দালালেরা হুশিয়ারি সাবধান’, ‘ ঘাপটি মারা দালালদের কালো হাত গুড়িয়ে দাও, ভেঙে দাও’ ‘আমাদের সংগ্রাম, আমাদের ত্যাগ বৃথা যেতে দেবো না’ ইত্যাদি শ্লোগান দিয়ে সরব করে রাখে।

আসাদুজ্জামান আসাদ সাংবাদিকদের বলেন, আমরা আমাদের দাবির সমর্থনে শান্তিপূর্ণ কর্মসূচি করছি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি চালিয়ে যাবো। গত ৩ জুন ঈদের আগের দিন রাতে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয় বিএনপি। আগামী ৪৫ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের কথা বলা হয়। কাউন্সিলে নির্বাচনের অংশ নেয়ার ব্যাপারে ২০০০ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার নূন্যতম যোগ্যতার শর্তারোপ করা হয়। এর প্রতিবাদে গত ১০ জুন ছাত্রদলের বিক্ষুব্ধরা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। তারা কার্যালয়ের ভেতর থেকে কিছু নেতা-কর্মীকে বেদড়ক মারদোর করে বের করে দেয়ার ঘটনাও ঘটে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকেও তারা অবরুদ্ধ করে রাখে। ওইদিন সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ ও বিক্ষুব্ধদের গুলশান কর্যালয়ে ঢেকে নিয়ে লন্ডনে তারেক রহমান কথা বলেন। পরে রাত ১০টায় বিক্ষুব্ধরা নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের তালা খুলে দেয়। এরপর গতকাল রোববার থেকে বিক্ষুব্ধরা বিএনপির কার্যালয়ের সামনে দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিন দুই ঘণ্টা অবস্থান কর্মসূচির সিদ্ধান্ত নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ