Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সৈয়দপুরে অবৈধ টোল বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

সৈয়দপুর (নীলফামারী) থেকে নজির হোসেন নজু | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম

নীলফামারীর সৈয়দপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্তকে অমান্য করে সৈয়দপুর পৌরসভা কর্তৃক বাস ও ট্রাক টার্মিনালের বাইরে সড়ক-মহাসড়কে বিভিন্ন পরিবহন থেকে অবৈধ টোল আদায় বন্ধের এবং হাইকোর্ট ডিভিশনের আদেশ বাস্তবায়নের দাবিতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও নীলফামারী জেলা ট্রাক-ট্রাংকলড়ী শ্রমিক ইউনিয়ন যৌথভাবে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করে। গতকাল বেলা ১১টায় সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালস্থ নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র শ্রমিক নেতা মো. আখতার হোসেন বাদল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অমান্য করে সৈয়দপুর পৌরসভার কর্তৃপক্ষ ইজারাদারদের মাধ্যমে বাস ও ট্রাক টার্মিনালের বাইরে থেকে পার্কিংয়ের নামে অবৈধভাবে টোল আদায় করছে। এ বিষয়টি নীলফামারী জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কয়েক দফায় নীলফামারী জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌর কর্তৃপক্ষকে লিখিতভাবে অবগত করে তা বন্ধের জন্য বলা হয়। কিন্তু এরপরও সৈয়দপুর পৌরসভা কর্তৃপক্ষ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ অমান্য করে অবৈধ টোল আদায় অব্যাহত রাখে।

সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত ও হাইকোর্টের আদেশ বাস্তবায়নের দাবি জানানো হয়। অন্যথায় আগামীতে কঠোর আন্দোলন কর্মসূচি দেয়া হবে বলে হুশিয়ারী দেয়া হয়। আর এ জন্য যে কোন মুর্হূতে পরিবহন সেক্টরে অচলাবস্থার সৃষ্টি হলে শ্রমিক ইউনিয়ন দায়ি থাকবে না বলে সংবাদ সম্মেলন উল্লেখ করা হয়েছে। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন,সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী, দপ্তর সম্পাদক এফাজ উদ্দিন সরকার, নীলফামারী জেলা ট্রাক-ট্রাংকলড়ী শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. চাঁন মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. হায়দার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন