Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

সুনামগঞ্জে হত্যা মামলায় বাবা-ছেলের যাবজ্জীবন

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম

সুনামগঞ্জে একটি হত্যা মামলায় বাবা ও ২ ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ২ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল সোমবার বেলা সাড়ে ১১ টায় সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, জেলার তাহিরপুর উপজেলার চিকসা গ্রামের মির্জা হাছন আলী, তার ছেলে নোমান মিয়া ও কামাল মিয়া।

আদালত সূত্রে জানা যায়, ২০০০ সালের ২০ আগস্ট রাতে জেলার তাহিরপুর উপজেলার চিকসা গ্রামের রনজিৎ পুরকায়স্থের ছেলে স্কুল ছাত্র রুবেলকে একই গ্রামের তার সহপাঠী নোমান বাড়ি থেকে জরুরি কাজ আছে বলে ডেকে নেয়। পরে রাত ২ টার দিকে চোর চোর আসছে বলে চিৎকার শুনে ঘর থেকে বের হয়ে রনজিৎ পুরকায়স্থ পুকুর পাড়ে গিয়ে দেখেন তার ছেলে রুবেল রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে। সঙ্গে সঙ্গে রুবেলকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রুবেল আহত অবস্থায় তার বাব রনজিৎ পুরকায়স্থকে জানান, গ্রামের মির্জা হাছন আলীর নির্দেশে হাছন আলীর ছেলে নোমান ও কামাল তাকে কুপিয়ে পুকুর পাড়ে ফেলে রেখেছে।

পর দিন ২১ আগস্ট এঘটনায় রুলের বাবা রনজিৎ পুরকায়স্থ বাদী হয়ে তাহিরপুর থানায় চিকসা গ্রামের মৃত জোয়াহের আলীর ছেলে মির্জা হাছন আলী ও মির্জা মশ্রব আলী, মির্জা হাছন আলীর ছেলে নোমান মিয়া ও কামাল মিয়াসহ ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুনামগঞ্জে হত্যা মামলা
আরও পড়ুন