Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পটিয়া মেয়রের বিরুদ্ধে ব্যবসায়ীদের মানববন্ধন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম

ব্যবসায়ীদের আবেদন প্রত্যাখান করে ইচ্ছাকৃতভাবে পটিয়ায় মুন্সেফ বাজারের দ্বিতীয়তলা পৃথকভাবে ইজারা দেয়ার প্রতিবাদে পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদের বিরুদ্ধে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে দাঁড়িয়ে শত শত ব্যবসায়ী মানববন্ধন করেছে। গতকাল সোমবার সকাল ১১টার সময় মুন্সেফবাজার এলাকায় এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

শুকর আলী মুন্সেফ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ দোকান মালিক সমিতির পটিয়া শাখার সভাপতি আলহাজ এমএ ইউছুপ। বক্তব্য রাখেন- দোকান মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি ওসমান গণি খসরু, দিদারুল আলম, হাজী শহিদুজ্জামান শহিদ, আবদুল মান্নান, মুন্সেফ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম খোকন, দোকান মালিক সমিতির পটিয়ার যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

মানববন্ধনে ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, শত বছরের পুরনো শুকর আলী মুন্সেফ বাজার প্রতিষ্ঠা হওয়ার পর থেকে মসজিদের জন্য সামান্য টাকা টোল আদায় করা হত। পটিয়া পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার পর ১৯৯০ সাল থেকে প্রথমে ৩ লক্ষ টাকা পরে ৭ লক্ষ টাকা ইজারা নিলাম দেয়া হয়। কিন্তু পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে প্রথমে ১২ লক্ষ টাকা থেকে বর্তমানে ২০ লক্ষ টাকা ইজারা নিলাম আদায় করে আসছে। এর মধ্যে বাজারের ২য় তলা মুন্সেফ বাজারের সাথে সংযুক্ত হলেও তিনি সাম্প্রতিক সময়ে পৃথকভাবে নিলাম দেওয়ার চেষ্টা চালায়। এতে বাজার কমিটির আপত্তি থাকলেও ইচ্ছাকৃতভাবে কয়েকদিন আগে একজন বহিরাগত লোকের কাছে ইজারা নিলাম দেয়। এতে ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। পটিয়ার ঐতিহ্যবাহী এ বাজারের অস্তিত্ব রক্ষায় উক্ত ইজারা নিলাম বাতিল করার জন্য ব্যবসায়ীরা দাবি জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন