Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নজিরবিহীন নিরাপত্তায় ৮১ ভোট কেন্দ্র

আজ মঠবাড়িয়া উপজেলা নির্বাচন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় চতুর্থ ধাপের স্থগিণ হওয়া উপজেলা নির্বাচন আজ ১৮ জুন মঙ্গলবার। নজির বিহীন নিরাপত্তার চাদরে ৮১টি ভোট কেন্দ্র। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের নির্বাচনী দাঙ্গা-হাঙ্গামায় জড়িয়ে পরলে এ উপজেলায় শান্তি শৃঙ্খলা বিনষ্ট হয়। নির্বাচন কমিশন চতুর্থ ধাপের ওই নির্বাচন স্থগিণ করে নুুন করে আজ মঙ্গলবার ১৮ জুন তারিখ ঘোষণা করে। প্রশাসন ভোটারদের মাঝে সুষ্ঠু নির্বাচন নিয়ে নানা শঙ্কা থাকলেও প্রশাসন নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

উপজেলা নির্বাচন স‚ত্রে জানা যায়, মঠবাড়িয়ায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৮৯ হাজার ৭৮৫ জন। ভোট কেন্দ্র মোট ৮১টি। এর মধ্যে ২৪টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ এবং ৫৭ টি অধিক ঝুঁকিপূর্র্ণ। শান্তিপ‚র্ণ ভোট গ্রহণের লক্ষ্যে ১১ স্তরের আইন শৃঙ্খলা বাহিনীর বলয় ও প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে ৪৬ জন র‌্যাব সদস্য, ১০ পল্লুাটুন বিজিবি, ৮১২ পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্য, আনসার সদস্য ৯৭২ জন, ১৩ জন ম্যাজিস্ট্রেট ও সাদা পোশাকের বাহিনীসহ ১১ স্তরের নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। এছাড়াও বিভিন্ন নির্বাচন পর্যবেক্ষক সংস্থা মাঠে থাকবে।

এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, ‘মঠবাড়িয়ায় শান্তিপ‚র্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক প্রশাসনিক প্রস্তুতি নেয়া হয়েছে। সুষ্ঠু নির্বচনের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকর।

এ দিকে গতকাল সোমবার নবাগণ পিরোজপুর জেলা পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান মঠবাড়িয়া কেএম লতীফ ইনিস্টিটিউশন মাঠে আইনশৃংখলা বাহিনির ব্রিফিং প্যারেডে বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপ‚র্ণভাবে অনুষ্ঠানে আইনশৃংখলা বাহিনী কঠোর অবস্থানে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন