Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১ হিজরী

প্রতিষ্ঠাবার্ষিকী গুণীজন ও ব্যাংকারদের মার্কেন্টাইল ব্যাংকের সম্মাননা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৯:০৩ পিএম

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এ বছর ৪ গুণী ব্যক্তি ও ১টি প্রতিষ্ঠানকে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য এবং ৫ মেধাবী তরুণ ব্যাংকারকে মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা- ২০১৯ প্রদান করেছে। সোমবার (১৭ জুন) রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মানাপ্রাপ্তদের হাতে স্বর্ণপদক, সম্মাননা স্মারক ও চেক তুলে দেন। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা এবং স্বাগত বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী।

ফজলে কবির বলেন, মার্কেন্টাইল ব্যাংক ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। হতদরিদ্র, অসহায়, পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানো ও সমাজকে এগিয়ে নেওয়া গুণীজনদের সম্মান দেখানোর এ আয়োজন সকল প্রতিষ্ঠানের জন্য অনুসরণীয় বলেও উল্লেখ করেন গভর্নর।

৫ গুণী ও প্রতিষ্ঠান হলো- শিক্ষায় ড. তোফায়েল আহমেদ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণা-ক্যাপ্টেন সাহাবুদ্দিন আহমেদ (বীর উত্তম), অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণায়-বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট ময়মনসিংহ, শিল্প ও বাণিজ্য- আবুল কাশেম (আবুল খায়ের গ্রæপ) এবং ক্রীড়ায়-মো. মোশাররাফ হোসেন খান (সাঁতারু)। প্রত্যেককে সম্মাননা স্মারক, ৩ লাখ টাকার চেক ওসনদ পান।

৫ মেধাবী তরুণ ব্যাংকার হলেন- আইএফআইসি ব্যাংকের এভিপি উজ্জল কুমার সিংহ, এবি ব্যাংকের এভিপি সিরাজুল ইসলাম, মার্কেন্টাইল ব্যাংকের এফএভিপি একেএম হোসেনুজ্জামান, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের তাওহীদ খান মজলিস এবং ব্যাংক এশিয়ার মোহাম্মদ আরাফাত হোসেন। প্রত্যেককে সম্মাননা স্মারক, ২ লাখ টাকার চেক ও সনদ প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল হান্নান ও এ এস এম ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন), ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম আমানউল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লি.-এর চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, পরিচালক মোরশেদ আলম এমপি, শহিদুল আহ্সান, মো. আনোয়ারুল হক, মোশাররফ হোসেন এবং ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কেন্টাইল ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ