Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

আইএসআই’র নতুন প্রধান লে. জেনারেল ফাইজ হামিদ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৬ এএম

পাকিস্তান সেনাবাহিনী লে. জেনারেল ফাইজ হামিদকে ইন্টার-সার্ভিস ইনটেলিজেন্সের (আইএসআই)-এর নতুন মহাপরিচালক নিয়োগ দিয়েছে। এছাড়া আরো কিছু গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন আনা হয়েছে।
রোববার আইএসপিআর জানায়, লে. জেনারেল আমির আব্বাসিকে সদর দফতরে কোয়ার্টার মাস্টার জেনারেল পদে নিয়োগ দেয়া হয়েছে। প্রধান প্রকৌশলী পদে নিয়োগ পেয়েছেন লে. জেনারেল মোয়াজ্জম আব্বাস এবং লে. জেনারেল শাহির শামশাদ মির্জাকে এডজুট্যান্ট জেনারেল করা হয়েছে। লে. জেনারেল আসিম মুনিরকে গুজরানওয়ালা কোর কমান্ডার নিযুক্ত করা হয়েছে। ১২ এপ্রিল পাকিস্তান সেনাবাহিনী ফাইজ হামিদসহ চার মেজর জেনারেলকে লে. জেনারেল পদে পদোন্নতি দেয়। এর আগে ফাইজ হামিদ আইএসআই’র কাউন্টার ইন্টেলিজেন্স শাখার দয়িত্বে ছিলেন। ২০১৭ সালে ইসলামাবাদে তাহরিকে তাবলিগের অবরোধ অবাসনে সরকার ও বিক্ষোভকারীদের মধ্যে চুক্তি সইয়ের ক্ষেত্রে পর্দার আড়াল থেকে মূল ভূমিকা পালন করেন ফাইজ হামিদ। সূত্র : এসএএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন