Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মঙ্গলবার দেশে ফিরছেন রোমান সানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ১০:০৪ পিএম

২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জনকারী বাংলাদেশের কৃতি তীরন্দাজ রোমান সানা মঙ্গলবার দেশে ফিরছেন। নেদারল্যান্ডস থেকে সকাল সাড়ে আটটায় হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামবেন তিনি। এরপর দুপুর ১২টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে তার সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিবেন রোমান। নেদারল্যান্ডসে সদ্য সমাপ্ত বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশিপের পুরুষ রিকার্ভ এককের সেমিফাইনালে খেলে টোকিও অলিম্পিক গেমসে খেলার যোগ্যতা অর্জন করেন রোমান সানা। কোন ওয়াইল্ড কার্ড নয়, কোয়ালিফাই করেই বাংলাদেশের তৃতীয় ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিকে খেলবেন রোমান। তবে কেবল অলিম্পিকে খেলার সুযোগই তৈরী করেননি, বিশ্বকাপ আরচ্যারিতে ব্রোঞ্জপদক ম্যাচে ইতালির মাউরো নেসপলিকে ৭-১ সেটে হারিয়ে ব্রোঞ্জপদকও জিতে নেন তিনি। এর আগে ২০১৬ সালে রিও অলিম্পিকে গলফার সিদ্দিকুর কোটা নিয়ে খেলেছিলেন। এবার সেই যোগ্যতা অর্জন করলেন তীরন্দাজ রোমান সানা।

মঙ্গলবার সকালে বিমানবন্দরে এসে পৌঁছালে রোমান সানাকে ফুলের শুভেচ্ছা জানাবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ও আরচ্যারি ফেডারেশনের কর্মকর্তারা। এরপর দুপুর ১২টায় শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে বাংলাদেশ আরচ্যারি ফেডারেশন জমকালো সংবর্ধনা দিবে এই কৃতি তীরন্দাজকে। কারণ ২০০৩ সালে দেশে আরচ্যারি ফেডারেশনের যাত্রা শুরুর পর অলিম্পিকে কোটা প্লেস এবং বিশ্বকাপ আরচ্যারিতে পদক জয় সর্বোচ্চ অর্জন। আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল রোমানের সাফল্যে দারুণ উচ্ছ¡সিত। তিনি বলেন,‘রোমান সানার এই অর্জন দেশবাসীর অর্জন। সে জাতিকে গর্বিত করেছে। তাই আমরা তাকে জাকজমকপূর্ণ সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরচ্যারি

২০ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯
২১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন