Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

প্রিন্সিপাল সিরাজ আদালতে

চেক প্রতারণা মামলা

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ফেনীর সোনাগাজীতে আলোচিত মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকান্ডের প্রধান আসামি বরখাস্থকৃত প্রিন্সিপাল সিরাজ উদ দৌলাকে উম্মুল ক্বুরা ডেভেলপম্যান্ট কোম্পানীর ১০৯ জন সদস্যের ১ কোটি ৩৯ লাখ টাকা চেক প্রতারণা মামলায় গতকাল আদালতে হাজির করা হয়।

ফেনীর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত বিচারক অসীম কুমার দেও ১ম আদালতে গতকাল সোমবার সাক্ষ্য দেন মামলার বাদী, ফেনীর পাঠানবাড়ি সড়কের উম্মুল ক্বুরা ডেভলপমেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাইয়ুম নিশান ও উপ ব্যবস্থাপনা পরিচালক মো. আলাউদ্দিন।

স্বাক্ষীরা আদালতে বলেন, সিরাজ উদ দৌলা এই উম্মুল ক্বুরা ডেভলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ছিলেন। তার কাছে ফেনী শহরের মহিপালে ম্যাজিস্ট্রেট কলোনির পেছনে কোম্পানির মালিকানাধীন ১৬ শতক জমি বিক্রির ১ কোটি ৬৫ লাখ টাকা, ১১ লাখ টাকা দামের একটি হাইস মাইক্রোবাস বিক্রির টাকা, ফেনী শহরের পাঠানবাড়ি রোডের ওসমান ফার্নিচার নামীয় আসববাবপত্র প্রতিষ্ঠানের কারখানার ভাড়া নেওয়া বাবদ সালামির ১০ লাখ টাকাসহ বিভিন্ন খাতে কোম্পানির বিশাল অংকের টাকা সংরক্ষিত ছিল।

এমতাবস্থায় কোম্পানির চেয়ারম্যান সিরাজ উদ দৌলা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল কাইয়ুম নিশানের নামে ২০১৭ সালের ১৬ আগস্ট ইসলামী ব্যাংক ফেনী কলেজ রোড শাখার চেক নং ৪০২৫৮৬২ তে ১ কোটি ৩৯ লাখ টাকা প্রদন করেন। কিন্তু চেকটি ব্যাংক হিসাবে জমা দেওয়ার পর একই বছরের ২৭ আগস্ট প্রত্যাখ্যাত (ডিজঅনার) হয়। ফলে নিশান চেক জালিয়াতির অভিযোগে ওই বছরের ৯ অক্টোবর ফেনীর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে সিরাজকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন।

সোমবার স্বাক্ষ্য গ্রহণকালে সিরাজ উদ দৌলা আদালতে হাজির ছিলেন। এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে নিয়ে আসা হয়। আদালতে রাষ্ট্র ও বাদীপক্ষে ছিলেন এপিপি অ্যাডভোকেট এনামুল হক ও অ্যাডভোকেট শাহ আব্দুল কাইয়ুম।
অপরদিকে আসামি পক্ষে থেকে স্বাক্ষীদের জেরা করার আবেদন করেন অ্যাডভোকেট ফরিদ উদ্দিন খান নয়ন। আদালত সূত্র জানায়, সোমবার মামলার স্বাক্ষীদের জেরা হয়নি। পরবর্তী ধার্য তারিখে জেরা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিন্সিপাল সিরাজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ