Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

ত্যাগীদের অবহেলা করলে আ.লীগ টিকবে না : যৌথসভায় ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৪ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জোড়াতালি দিয়ে আওয়ামী লীগ চলবে না। ত্যাগী কর্মীদের অবহেলা করে আওয়ামী লীগ টিকবে না। তাই কোনো আবেগের বশবর্তী হয়ে কমিটি করা যাবে না। পকেট কমিটি কারও কাজে আসবে না।

গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথসভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সমন্বয়ে যৌথসভার আয়োজন করা হয়।
ত্যাগীদের নেতৃত্বে আনার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সুবিধাবাদীদের পার্টি না। দুঃসময় সুবিধাবাদী, বসন্তের কোকিলদের হাজারও বাতি জ্বালিয়ে খুঁজে পাওয়া যাবে না। দলের স্বার্থে কাজ করুন। ত্যাগী, অসুস্থ ও অসচ্ছল কর্মীদের পাশে দাঁড়ান।

বিএনপির পক্ষ থেকে বর্তমান সরকারকে অবৈধ বলার জবাবে ওবায়দুল কাদের বলেন, আদালতের রায়ই আছে তাদের জন্মই অবৈধ। এই অবৈধ জন্মের উত্তরাধিকার যারা তাদের মুখে নির্বাচিত পার্লামেন্টকে, নির্বাচিত সরকারকে অবৈধ বলা, এটা হাস্যকর। কারাগারে বন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালত বেগম জিয়াকে জামিন দেবেন, আমি এটুকু বলতে পারি তাতে সরকারের কোন হস্তক্ষেপ থাকবে না। আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আদালতের মাধ্যমে তিনি যদি জামিন পান তাহলে আমাদের কোন আপত্তি থাকবে না।

যৌথসভায় দলে কর্মী বাড়ানোর জন্য নেতাদের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, দলে নতুন রিক্রুটমেন্ট শুরু করুন। কেউ সারাজীবন থাকবেন না, তাই নতুন রিক্রুট করুন, সদস্য বাড়ান। কেননা কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ।

কাদের বলেন, এইবারের নির্বাচনে আওয়ামী লীগের বিশাল জয় হয়েছে। অনেকে নতুন করে আওয়ামী লীগের সদস্য হয়েছে, ভোট দিয়েছে, এদের ধরে রাখার জন্য আমরা কী করছি? তাদের ধরে রাখার জন্য সদস্য সংগ্রহ অভিযান একটা ধারালো হাতিয়ার। আমি আড়াই মাস ছিলাম না। কিন্তু নেত্রী বারবার সদস্য সংগ্রহের তাগিদ দিলে আমরা কী করতে পেরেছি?

আওয়ামী লীগকে ক্ষমতার ন্যাচারাল পার্টি মন্তব্য করে সেতুমন্ত্রী আরও বলেন, যে পার্টি হারিয়ে যাচ্ছিল, অনেকে বলছিল আওয়ামী লীগ হয়তো আর কোনোদিন ক্ষমতায় আসবে না সেখানে নেত্রী পরপর চারবার দলকে ক্ষমতায় এনেছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় সদস্য ও যুবলীগের সাবেক সাধঅরণ সম্পাদক মির্জা আযম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।###

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ