Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

ইরাকে মার্কিন সামরিক ঘাঁটিতে মর্টার হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১১:৪১ এএম

ইরাকে মার্কিন সেনা ঘাঁটিতে মর্টার হামলা হয়েছে। ইরাকি সামরিক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গতরাতে (সোমবার রাতে) ইরাকের তাজি সামরিক ঘাঁটিতে অন্তত দু'টি মর্টার শেল আঘাত হেনেছে। এই ঘাঁটিতে মার্কিন সেনারা অবস্থান করছে।

তাজি ঘাঁটিটি বাগদাদ থেকে ৩০ কিলোমিটার উত্তরে অবস্থিত। তবে এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। এছাড়া কোন ব্যক্তি বা গোষ্ঠী হামলার দায় স্বীকার করে নি।

এর আগে গত শনিবার ভোরে বাগদাদের উত্তরে বালাদ বিমান ঘাঁটিতেও তিনটি মর্টার শেল আঘাত হানে। ওই হামলার দায়ও কেউ স্বীকার করে নি।

সম্প্রতি পশ্চিম এশিয়ায় মার্কিন সামরিক তৎপরতা বেড়ে যাওয়ার পর থেকেই ইরাকে মার্কিন সেনাদের ওপর ক্ষেপণাস্ত্র ও মর্টার হামলা বেড়ে গেছে।

ইরাকের জনগণ ও সংগঠনগুলো সেদেশে মার্কিন সেনা উপস্থিতির বিরোধী। তারা এখনও সেদেশে অনিরাপত্তা বজায় থাকার জন্য মার্কিন সেনা উপস্থিতিকে দায়ী বলে মনে করে।

সূত্র: পার্সটুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক

১৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন