Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নির্বাচন ভোট গ্রহণ চলছে

ভোটারের উপস্থিতি খুবই কম

গাইবান্ধা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:১৬ পিএম

আজ সকাল ৯টা থেকে উৎসবমূখর পরিবেশে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ভোট গ্রহন শুরু হয়েছে। তবে সরেজমিনে পরিদর্শকরে দেখা গেছে। ভোটারের খুবই কম। ধর্মপুর ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত এক ঘন্টায় ৩৫টি ভোট পড়েছে। এ কেন্দ্রে মোট ২ হাজার ৫ শ ৪৭ জন ভোটার রয়েছে। মাঠের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে সকাল ১০ টা ৩০ মি. পর্যন্ত ১’শ টি ভোট পড়েছে। এ কেন্দ্রে মোট ২ হাজার ৫ শ ৩২ জন ভোটার রয়েছে। ভোটারের উপস্থিতি খুবই কম। তবে বেলা বাড়ার সাথে সাথে প্রতিটি ভোট কেন্দ্রে নারী/পুরুষ ভোটারদের উপস্থিতি কিছুটা বাড়ছে।
এদিকে ৫ম উপজেলা নির্বাচন নির্বাচন ভোট সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলা রিটানিং অফিসার আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশ আনসার বাহিনী সদস্যদের পাশাপাশি পর্যাপ্ত অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী নিযোগ দেওয়া হয়েছে। এছাড়া র‌্যাব ও বিজিবি সদস্যরা ও ম্যাজিষ্ট্রেট গণ আইন শৃঙ্খলা রক্ষার্থে বিভিন্ন গুরুত্ব পূর্ণ স্থানে টহল দিচ্ছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলবে জেলা রিটানিং অফিসার জানিয়েছেন।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে. এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। প্রার্থীরা হচ্ছেন- চেয়ারম্যান পদে আশরাফুল আলম সরকার লেবু (নৌকা), আহসান হাবীব খোকন (লাঙল), গোলাম আহসান হাবীব মাসুদ (মোটর সাইকেল), খয়বর হোসেন সরকার মওলা (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান পদে সফিউল আলম (চশমা), শওকত আলী (টিয়াপাখী), আব্দুর রাজ্জাক তরফদার (টিউবয়েল), আল শাহাদত জামান জিকো (তালা), আসাদুজ্জামান মনি (লাঙল), সুরুজিত কুমার সরকার (বৈদুৎতিক বাল্ব)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হোসনে আরা বেগম (লাঙল), আল্পনা রানী গোস্বামী (ফুটবল) ও উম্মে সালমা (হাঁস), হাফিজা বেগম কাকলী (কলস)।

এবারের নির্বাচনে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ২১৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ৩৪১ ও মহিলা ১ লাখ ৭৩ হাজার ৮৭৭ জন। মোট ১১১টি ভোট কেন্দ্রে ৮১৫ টি বুথে ভোট গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন