Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চাঁদপুরে বজ্রপাতের আগুনে বসতঘর, নগদ টাকা পুড়ে ছাই

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ২:৩২ পিএম

বজ্রপাতের আগুনে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার জহিরাবাদ নতুন চর গ্রামের বারেক হাওলাদারের ১টি টিনের বসতঘর ও রান্নাঘর, গোয়াল ঘর আসবাবপত্রসহ নগদ ৫০ হাজার টাকা, হাঁস মুরগী পুড়ে ছাই হয়ে গেছে।
সোমবার (১৭ জুন) রাত সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে। এতে ক্ষতির পরিমান প্রায় ৫ লাখ টাকা বলে ধারনা করছে ক্ষতিগ্রস্থ পরিবার।

গ্রামবাসী জানায়, ঘটনার সময় রাত সাড়ে ১১টার দিকে প্রচন্ড বজ্রপাত হচ্ছিল। চরের মৃত আলী হাওলাদারের ছেলে বারেক হাওলাদারের বসতঘরে বজ্রপাত পড়লে আগুনের সূত্রপাত হয়। নিমিষেই চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। ঘরে রক্ষিত আসবাবপত্র ধান, চাল, আলু, সরিষা পুড়ে ছাই হয়ে যায়। অল্পের জন্য রক্ষা পায় বারেক হাওলাদারের স্ত্রী জাহানারা বেগম ও ৩ নাতি-নাতিন।

রাতেই তাদের ডাক-চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে আগুন নেভাতে চেষ্টা করে। মুহুর্তেই আগুনের লেলিহান শিখায় সব পুড়ে যায়। গাছের ডাব-নারিকেল, কাঠালও পুড়ে অঙ্গার হয়ে যায়।
স্থানীয়রা ক্ষতিগ্রস্থ পরিবারকে সাময়িকভাবে সহায়তা দিয়ে ভাত-কাপড়ের ব্যবস্থা করেছে বলে জানান ইউপি মেম্বার মানিক সরকার।

মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করে ইউপি সদস্য মানিক সরকার, কাজল মেম্বার, সমাজসেবক আলী আহমদ খান, আরিফ পাটোয়ারী, মনসুর আলী সরকার ও ওয়াসিম সরকার।



 

Show all comments
  • মোহাম্মদ কামালহোসেন ১৮ জুন, ২০১৯, ৪:৫৭ পিএম says : 0
    লোকটা ঠিকমত যাকাত আদায় করছে কি??????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ