Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

চ্যাম্পিয়নের মতই শুরু চিলির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ৪:২৫ পিএম

টুর্নামেন্টের আমন্ত্রিত দল জাপানকে উড়িয়ে কোপা আমেরিকা অভিযান শুরু করেছে টানা দুইবারের চ্যাম্পিয়ন চিলি। সব ধরণের প্রতিযোগিতা মিলে প্রায় পাঁচ মাস পর গোলের দেখা পেয়েছেন দলের তারকা স্ট্রাইকার অ্যালিক্সেস সানচেস।
সাও পাওলোর মরুম্বি স্টেডিয়ামে বাংলাদেশ সময় মঙ্গোলবার ভোরে প্রতিযোগিতার ‘সি’ গ্রুপের ম্যাচে এশিয়ার দলকে ৪-০ গোলে হারায় ২০১৫ ও ২০১৬ সালের চ্যাম্পিয়নরা।
২০১৮ সালের জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার পর থেকেই চোটের সঙ্গে লড়ছেন সানচেস। সাবেক বার্সেলোনা স্ট্রাইকার দলের হয়ে এদিন তৃতীয় গোলটি করেন ম্যাচের ৮২তম মিনিটে। পরের মিনিটেই ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান আরো বড় করেন এদুয়ার্দো ভার্গাস। প্রথমার্ধের এরিক পুলগারের গোলে এগিয়ে ছিল চিলি।
আগের দিন গ্রুপের অপর ম্যাচে একই ব্যবধানে ইকুয়েডরকে হারিয়ে যাত্রা শুরু করে প্রতিযোগিতার রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে।
শুক্রবার জাপানের প্রতিপক্ষ উরুগুয়ে। পরের দিন ভোরে ইকুয়েডরের বিপক্ষে খেলবে চিলি। ব্রাজিলে চলমান ১২ দলের এই প্রতিযোগিতায় দক্ষিণ আমেরিকার ১০ দলের বাইরে আরেক আমন্ত্রিত দল ২০২২ বিশ্বকাপ স্বাগতিক কাতার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৯ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন