Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নেইমারের উপর নতুন নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ৪:২৬ পিএম

মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছে না নেইমারের। একের পর এক চোটের মধ্যেই ধর্ষণ মামলায় জড়িয়ে পড়েছেন ব্রাজিলীয়ান ফুটবল সুপারস্টার। এরই মাঝে দেশটির গণমাধ্যমের খবর, পিএসজি তারকার একাধিক বিলাসবহুল বাড়ি ও সম্পত্তি বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।
সোমবার গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ব্রাজিল কর্তৃপক্ষ ১০ কোটি ৪০ লাখ পাউন্ড বকেয়া কর পরিশোধের দাবিতে দেশটিতে থাকা নেইমারের ৩৬টি সম্পত্তি বিক্রির উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। এই বকেয়া কর ২০১৩ সালে নেইমারের সান্তোস থেকে বার্সেলোনাতে যোগ দেওয়া সংশ্লিষ্ট। এ নিষেধাজ্ঞার ফলে নেইমার তার সম্পত্তি ব্যবহার করতে পারবেন কিন্তু বিক্রি করতে পারবেন না।
ব্রাজিল কর কর্তৃপক্ষের বলবৎ করা এই নিষেধাজ্ঞা কোন আদালত দিয়েছে তা নির্দিষ্ট করে জানা যায়নি। এ ব্যাপারে ব্রাজিল কর কর্তৃপক্ষও কোনো মন্তব্য করতে রাজি হয়নি। নেইমারের মুখপাত্রও এ ব্যাপারে মুখে কুলুপ এঁটে রয়েছেন।
চলতি মাসেই সাও পাওলো পুলিশের কাছে এক নারী নেইমারের বিরুদ্ধে ধষণের অভিযোগ আনেন। গত মাসে প্যারিসের একটি হোটেলে নেইমার তাকে ধর্ষণ করে বলে অভিযোগে বলা হয়। তদন্তের অংশ হিসেবে ব্রাজিল পুলিশ ইতোমধ্যে নেইমারকে ডেকে জিজ্ঞাসাবাদও করেছে। নেইমার অবশ্য বরাবরই তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে আসছেন।
এদিকে নেইমারকে নিয়ে রোববার ফ্রান্সের এক দৈনিক জানায়, নেইমারকে বিক্রি করে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে পিএসজি। ক্লাবটির চেয়ারম্যান ও সিইও নাসের আল-খেলাইফি খেলোয়াড়দের দায়িত্বহীন আচরণ সহ্য করা হবে না বলে কড়া হুশিয়াঁরি দেওয়ার পর দৈনিকটি এই খবর প্রকাশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৪ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন