Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মরগানের বিস্ফোরক সেঞ্চুরি

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ৬:৩২ পিএম

ক্যারিয়ারে ১৩তম সেঞ্চুরি পূর্ণ করলেন মরগান। মাত্র ৫৭ বলে ১১টি ছয় ও ৩টি চারে এই বিস্ফোরক ইনিংস সাজিয়েছেন তিনি। তার ঝড়ো ব্যাটিংয়ে ৪৪ ওভারেই দলীয় তিনশ পেরিয়ে গেছে ইংলিশরা। রুট ৭৬ রানে ও মরগান ১০৪ রানে অপরাজিত আছেন।

৪৪ ওভার শেষে সংগ্রহ ২ উইকেটে ৩০২ রান।

রুট-মরগানে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

রুট ও মরগানের ব্যাটে বড় সংগ্রহ দেকছে ইংল্যান্ড। বেয়ারেস্টোর বিদায়ের পর ঝড়ো গতিতে খেলছেন মরগান। মাত্র ৪৩ বলে ৬টি চয় ও ৩টি চারে ৬৭ রান করেছেন তিনি। রুট অপরাজিত আছেন ৬৬ রানে।

৪০ ওভার শেষে ‌ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ২৫৫ রান।

ফিফটি পেলেন রুট

দলীয় ৩২ ওভারে ব্যক্তিগত ৩২তম হাফসেঞ্চুরি পূর্ণ করলেন রুট। তার ব্যাটে ভালো সংগ্রহের পথে এগুচ্ছে ইংল্যান্ড। রুট ৫০ রানে ও মরগান ১৯ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ৩৩ ওভারে ২ উইকেটে ১৮৯ রান।

বেয়ারেস্টোকে সেঞ্চুরিবঞ্চিত করলেন নাইব

দুর্দান্ত খেলতে থাকা বেয়ারেস্টোকে ফিরিয়ে দিলেন আফগান অধিনায়ক নাইব। বল করে ফলো থ্রুতে নিজেই ক্যাচ ধরলেন আফগান এই মিডিয়াম পেসার। বেয়ারেস্টো ৯০ রানে ফিরে গেছেন। রুট ৪৫ রানে ও মরগান ০ রানে অপরাজিত আছেন।

৩০ ওভার শেষে সংগ্রহ ২ উইকেটে ১৬৪ রান।

বেয়ারেস্টো-রুটে এগুচ্ছে ইংল্যান্ড

ওপেনার ব্যাটসম্যান ভিন্স আউট হওয়ার পর বেয়ারেস্টো-রুটে এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড। শুরু থেকেই সাবধানী ব্যাটিং করছেন বেয়ারেস্টো। অন্যদিকে স্বভাবসুলভ ক্রিকেট খেলছেন রুট। বেয়ারেস্টো ৫২ রানে ও রুট ২৬ রানে অপরাজিত আছেন। এই দুই ব্যাটসম্যান এখন পর্যন্ত ৬২ রানের জুটি করেছেন। ২০তম ওভারেই ইংলিশরা পেরিয়েছে দলীয় শতরান।

দলীয় সংগ্রহ ২০ ওভারে ১ উইকেটে ১০৬ রান।

ভিন্সকে ফেরালেন দৌলত

টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ডের দুর্দান্ত সূচনা করেছেন বেয়ারেস্টো ও ভিন্স। তবে সেই দুর্দান্ত সূচনায় আঘাত হানলেন দৌলত। এই ডানহাতি পেসারের বাউন্স বলে ক্যাচ আউট হয়ে ফেরেন রয়ের বদলে মাঠ নামা ভিন্স। বেয়ারেস্টো ১৭ ও রুট ১ রানে অপরাজিত আছেন।

দলীয় সংগ্রহ ১০ ওভারে ১ উইকেটে ৪৬ রান।

টস জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড

টস জিতে ব্যটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান। আফগান অধিনায়কগুলবাদিন নাইবও টসে জিতলে ব্যাটিং নিতেন বলে জানান।

ইংল্যান্ড স্কোয়াড: জনি বেয়ারেস্টো, জো রুট, জেমস ভিন্স, বেন স্টোকস, এউইন মরগান (অধিনায়ক), জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, জোফরা আর্চার, আদিল রশিদ, মার্ক উড।

আফগানিস্তান স্কোয়াড: নূর আলী জাদরান, গুলবাদিন নাইব (অধিনায়ক), রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, ইকরাম আলী খিল (উইকেটরক্ষক), রশিদ খান, দৌলত জাদরান, মুজিব উর রহমান।

শীর্ষে যাওয়ার মিশনে ইংল্যান্ডের সামনে আফগানিস্তান

বিশ্বকাপের ২৪তম ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আফগানিস্তান। ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় খেলাটি অনুষ্ঠিত হবে। চার ম্যাচে তিন জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ইংলিশদের অবস্থান চারে। তবে আজকের ম্যাচে জয়ী হলে অস্ট্রেলিয়াকে টপকে শীর্ষস্থানে যাবে দলটি। অন্যদিকে আফগানরা চার ম্যাচে এখনও জয় দেখেনি। পয়েন্ট টেবিলের তলানিতে তাদের অবস্থান।

পরিসংখ্যান:

ইংল্যান্ড ও আফগানিস্তানের মধ্যকার লড়াই হয়েছে মাত্র একবার। গত ২০১৫ বিশ্বকাপ আসরে।

ওয়ানডেতে:

ম্যাচ: ১

ইংল্যান্ড জয়ী: ১

আফগানিস্তান জয়ী: ০

বিশ্বকাপে:

ইংল্যান্ড জয়ী: ১

আফগানিস্তান জয়ী: ০



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন