Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

‘জয় শ্রীরামে’র জবাবে ‘আল্লাহু আকবার’ তাকবির ওয়াইসির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ৭:১৫ পিএম

হায়দারাবাদ থেকে নির্বাচিত হয়ে ভারতের লোকসভায় সংসদ সদস্য হিসেবে মঙ্গলবার শপথ গ্রহণ করেন ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি। এসময় ‘জয় শ্রীরাম’, ‘ভারত মাতার জয়’, ‘বন্দে মাতরম’ স্লোগান বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করেন বিজেপি সংসদ সদস্যরা। জবাবে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রেসিডেন্ট ওয়াইসি ‘আল্লাহু আকবার’ বলে পাল্টা স্লোগান দেন।

ভারতের ১৭তম লোকসভায় নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ সোমবার থেকে শুরু হয়েছে। নির্বাচিত সদস্যরা হিন্দি, ইংরেজি, তামিল, তেলুগু ও মারাঠিসহ নিজ নিজ ভাষায় শপথ নিচ্ছেন।

চতুর্থবারের মতো লোকসভায় নির্বাচিত সদস্য হিসেবে মঙ্গলবার ব্যারিস্টার আসাদুদ্দিন ওয়াইসি উর্দু ভাষায় শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণের সময় বারেবারে তার দিকে ধেয়ে আসছিল জয় শ্রীরাম ধ্বনি। বিজেপি ও এনডিএ নেতারা চিৎকার করে জয় শ্রীরাম, ভারত মাতার জয়, বন্দে মাতরম স্লোগান দিচ্ছিল। তাদের জবাবে আসাদুদ্দিন ওয়াইসি ‘আল্লাহু আকবার’ তাকবির দিয়ে শপথ পাঠ করা শেষ করেন।

শপথ গ্রহণ শেষে বিজেপির জয় শ্রীরাম স্লোগানের প্রতিক্রিয়ায় ওয়াইসি বলেন, এটা ভালো যে আমাকে দেখলে তাদের এসব স্লোগান মনে পড়ে। তবে, আরো ভাল হয় যদি তারা মুজাফফরপুরে অসুস্থতায় মারা যাওয়া শতাধিক শিশুর কথাও মনে রাখেন। সূত্র: এনডিটিভি।



 

Show all comments
  • MAHMUD ২৩ জুন, ২০১৯, ১০:১১ পিএম says : 0
    Dear MP sir, thank you very much. Do some thing for Muslims. May ALLAH bless you.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ