Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘হাজীদের শতভাগ চিকিৎসা নিশ্চিত করা হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশ থেকে এ বছর ১ লাখ ২৭ হাজার ধর্মপ্রাণ মুসলিম হজ পালনে মক্কায় গমন করছেন। তাঁদের মধ্যে অধিকাংশ বয়সে প্রবীণ। হজপালনকালীন সময়ে তারা ছোটখাটো অসুখ থেকে শুরু করে হার্ট, ডায়াবেটিস, কিডনীসহ নানাবিধ রোগে আক্রান্ত হতে পারেন। এসব মুসল­ীমদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকারি খরচে চিকিৎসক, নার্স, টেকনিশিয়ানসহ একটি বড় দল সেখানে পাঠানো হচ্ছে। তাই সেখানে গিয়ে ধর্মপ্রাণ মুসল্ল­ীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। একজনও যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হন সে ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রেরিত প্রতিটি সেবাদাতাকে স্মরণ রাখতে হবে।

গতকাল রাজধানীর তোপখানা রোডস্থ বিএমএ ভবনে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত ‘হজ চিকিৎসা দল-১৪১৪ হিজরী’ ওরিয়েন্টশন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। চলতি হজ মৌসুমে সউদী আরবে অসুস্থ বাংলাদেশী হাজীদের চিকিৎসা সেবা প্রদানে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হতে দুটি দলে বিভক্ত করে চিকিৎসক, নার্স, ব্রাদার’র সমন্বয়ে ২০৭ সদস্য বিশিষ্ট এই চিকিৎসক দল গঠন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ