Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চট্টগ্রাম পাসপোর্ট অফিসে দুদক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৬ এএম

নগরীর পাঁচলাইশ আঞ্চলিক পাসপোর্ট অফিসে হানা দিয়েছে দুদক। গতকাল মঙ্গলবার দালালদের দৌরাত্ম্য অনুসন্ধানে ঝটিকা অভিযান চালায় দুদকের একটি টিম। দুদকের উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায়। দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক জাফর আহমেদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে বেশ কয়েকজন দালালের কর্মকাÐ ও গ্রাহকদের হয়রানির প্রমাণ পেয়েছেন দুদক কর্মকর্তারা। পাসপোর্ট কার্যালয়ে দালাল চক্রের দৌরাত্ম্য রুখতে দুদক আইন অনুযায়ী ব্যবস্থা নিতে কমিশনের কাছে প্রতিবেদন দেয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। অভিযানে মূলত দালাল চক্রের তিন ধরনের কর্মকাÐ দেখেছেন দুদক কর্মকর্তারা।
এর মধ্যে আছে গ্রাহকদের ঝামেলা এড়ানোর প্রলোভন দেখিয়ে নিজেরাই ফরম সংগ্রহ, পূরণ ও জমা দেয়ার জন্য বাড়তি টাকা আদায় করা, দালালদের সাংকেতিক চিহ্ন ছাড়া ফরম গ্রহণে গ্রাহকদের হয়রানি করা এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে গ্রাহকদের যেতে না দেয়া। প্রায় একঘণ্টারও বেশি সময় দুদক টিমের সদস্যরা ছদ্মবেশে সেখানে অবস্থান করে গ্রাহকদের জিম্মি করার প্রমাণ সচক্ষে দেখতে পান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৭ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ