Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ইরানের সঙ্গে সম্পর্ক শক্তিশালী করতে পাকিস্তানের আগ্রহ প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১১:৪৫ এএম

ইরানের সঙ্গে সকল ক্ষেত্রে বিশেষ করে অর্থনৈতিক ও বাণিজ্যিক সহযোগিতা শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেছে পাকিস্তান। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপদেষ্টা আব্দুর রাজ্জাক দাউদ ইসলামাবাদে এক বক্তৃতায় এ আগ্রহ প্রকাশ করেছেন।

তিনি গতকাল (মঙ্গলবার) ইসলামাবাদে ইরান-পাকিস্তান পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের সদস্যদের সঙ্গে এক বৈঠকে বলেন, তেহরানের ওপর ওয়াশিংটনের একতরফা নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানের সঙ্গে বাণিজ্যিক সহযোগিতা অতীতের চেয়ে শক্তিশালী করতে চায় ইসলামাবাদ।

তিনি প্রধানমন্ত্রী ইমরান খানের সফরসঙ্গী হিসেবে নিজের সাম্প্রতিক ইরান সফরের কথা উল্লেখ করে বলেন, ২০০৬ সালে ইরান ও পাকিস্তানের মধ্যে বাণিজ্য সহযোগিতা বিষয়ক যে চুক্তি স্বাক্ষরিত হয়েছিল তা বাস্তবায়ন করতে হবে।

সাক্ষাতে ইরান-পাকিস্তান পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের চেয়ারম্যান আহমাদ আমিরাবাদি ফারাহানি দু’দেশের মধ্যে ক্রমবর্ধমান সম্পর্কে সন্তোষ প্রকাশ করে বলেন, তেহরান সব সময় সকল ক্ষেত্রে ইসলামাবাদের সঙ্গে সহযোগিতা শক্তিশালী করতে চায়।



 

Show all comments
  • Md.Shahanshah ১৯ জুন, ২০১৯, ৪:১৩ পিএম says : 0
    All Muslim should be make friendship with Iran & Should be avoid America & Israel .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ