Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

টসে জিতে বোলিংয়ে নিউজিল্যান্ড

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ৪:৪১ পিএম | আপডেট : ৪:৫০ পিএম, ১৯ জুন, ২০১৯

টসে জিতে বোলিংয়ে সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। দক্ষিন আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস ও জসে জিতলে বোলিং নিতেন বলে জানান।

নিউজিল্যান্ড দলে কোন পরিবর্তন নেই। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা দলে আছে একটি পরিবর্তন। লুঙ্গি এনগিডি আজ মূল একাদশে খেলছেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ: হাশিম আমলা, কুইন্টন ডিকক (উইকেটরক্ষক), এইডেন মারক্রাম, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), র‌্যাসি ভ্যান দার ডুসেন, ডেভিড মিলার, আন্দিলে ফেলুকায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ইমরান তাহির।

নিউজিল্যান্ড  একাদশ: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম ল্যাথাম (উইরেটরক্ষক), জেমস নিসাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

আউটফিল্ড ভেজা থাকায় টসে দেরি

আউটফিল্ড ভেজা থাকায় দক্ষিন আফ্রিকা ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের টস করতে দেরি হচ্ছে। তবে মাঠে বৃষ্টি নেই। মাঠকর্মীরা মাঠ শুকানোর জন্য চেষ্টা করে যাচ্ছেন। আশার কথা, বার্মিংহামের আকাশে সূর্যের আলো দেখা যাচ্ছে। বাংলাদেশ সময় বেলা চারটায় মাঠ পর্যবেক্ষন করে আম্পায়ররা জানান, সাড়ে চারটায় খেলা শুরু হবে। খেলাটি হবে ৪৯ ওভারের। প্রথম পাওয়ার প্লে ১-১০ ওভার ও দ্বিতীয় পাওয়ার প্লে ১১-৩৯ ওভারে নির্ধারন করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার টিকে থাকার ম্যাচে মুখোমুখি নিউজিল্যান্ড

বিশ্বকাপের ২৫তম ম্যাচে এগিয়ে যাওয়ার ম্যাচ মুখোমুখি দক্ষিন আফ্রিকা ও নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় বার্মিংহামে খেলাটি অনুষ্ঠিত হবে। চার ম্যাচ খেলে তিন জয় নিয়ে অপরাজিত নিউজিল্যান্ড। আজ এই ম্যাচ জিতলে কিউইরা চলে যাবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে। অন্যদিকে এই ম্যাচে জয় তুলতে না পারলে টুর্নামেন্টের সেমির স্বপ্ন ভেঙে যাবে প্রোটিয়াদের।

পরিসংখ্যান:

একদিনের আন্তর্জাতিক ম্যাচ জয়ের হিসেবে এগিয়ে আছেন দক্ষিণ আফ্রিকা। তবে বিশ্বকাপে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে নিউজিল্যান্ড।

ওয়ানডেতে:

ম্যাচ: ৭০

দক্ষিন আফ্রিকা জয়ী: ৪১

নিউজিল্যান্ড জয়ী: ২৪

পরিত্যক্ত: ৫

বিশ্বকাপে:

ম্যাচ: ৭

নিউজিল্যান্ড জয়ী: ৫

দক্ষিন আফ্রিকা জয়ী: ২



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ