Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় দলের কোচ হতে চান মরিনহো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ৪:৫৭ পিএম

প্রথমবারের মত জাতীয় দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন হোসে মরিনহো। গত বছর ডিসেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্তের পর থেকে বেকার সময় কাটাচ্ছেন এই পর্তুগিজ তারকা কোচ।
বেশ কয়েকটি শীর্ষস্থানীয় ক্লাবের পক্ষ থেকে মোরিনহোকে প্রস্তাবের ব্যাপারে ইঙ্গিত পাওয়া গেছে। কিন্তু কোচিং ক্যারিয়ারে এই প্রথম কোন জাতীয় দলের সাথে যুক্ত হবার আগ্রহ প্রকাশ করেছেন মরিনহো। এ সম্পর্কে সম্প্রতি তিনি গণমাধ্যমে বলেছেন, ‘নতুন একটি চ্যালেঞ্জের জন্য অপেক্ষায় আছি। হতে পারে সেটা বিশ্বকাপ কিংবা ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ। দীর্ঘদিন ধরেই এই ধরনের একটি অভিজ্ঞতা সঞ্চয়ের ইচ্ছা ছিল। এই মুহূর্তে ক্লাবের থেকে জাতীয় দলের প্রতি আগ্রহটা বেড়েছে। তবে দলটি যে পর্তুগালই হতে হবে তা নয়।’
গত আড়াই বছর যাবত ওল্ট ট্রাফোর্ডে কোচের দায়িত্ব পালন করেছেন মরিনহো। এই সময়ে মধ্যে ইউনাইটেডকে ইউরোপা লিগ, ইএফএল কাপ ও কমিউনিটি শিল্ডের শিরোপা উপহার দিয়েছেন। এছাড়া পোর্তো ও ইন্টার মিলানের হয়ে দুটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও জিতেছেন সাবেক রিয়াল মাদ্রিদ কোচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মরিনহো

২১ ফেব্রুয়ারি, ২০২২
১ অক্টোবর, ২০১৮
৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ