Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

চিকিৎসা সেবার মান উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই

‘বার্ণ ও হ্যান্ড সার্জারী’ শীর্ষক আন্তর্জাতিক ওয়ার্কশপে বক্তারা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ৬:৪৮ পিএম

চিকিৎসা সেবার গুণগত মান উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই। যত বেশি প্রশিক্ষণ দেয়া হবে, আমাদের চিকিৎসা সেবার গুণগত মান ততই উন্নত হবে। আর এক্ষেত্রে আন্তর্জাতিক ওয়ার্কশপ হলে তো কথাই নেই।

বুধবার ( ১৯ জুন) ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ ও ইন্টারপ্লাস্ট, অস্ট্রেলিয়া-এর যৌথ উদ্যোগে বার্ণ ও হ্যান্ড সার্জারী’র উপর ৩ দিন ব্যাপি ওয়ার্কশপের সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. মো. রিয়াজুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের প্রফেসর ড. এ কে লুৎফুল কবির।

ড. লুৎফুল কবির ইন্টারপ্লাস্ট ও ডিসিএইচ-এর এই উদ্যোগের প্রশংসা করেন। পাশাপাশি এ ধরনের ওয়ার্কশপ যত অনুষ্ঠিত হবে আমাদের চিকিৎসা সেবার গুণগত মান ততই উন্নত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ইন্টারপ্লাস্ট, অস্ট্রেলিয়া-এর দল নেতা শ্যারোন এর নেত্রীত্বে এই ওয়ার্কশপে প্রশিক্ষণ প্রদান করেন ৩ জন বিশেষঙ্গ প্রশিক্ষক। এতে ঢাকা কমিউনিটি হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ ও এএসএফ (এসিড সার্ভাইভর্স ফাউন্ডেশন) এর পক্ষ থেকে ২৮ জন ফিজিওথেরাপিস্ট ও অকুপেশন্যাল থেরাপিস্ট অংশগ্রহণ করেন। গত সোমবার ওয়ার্কশপের উদ্বোধন করেন ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর কাজী কামরুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ