Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

নারী বিশ্বকাপ নিউজিল্যান্ডে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ৭:৪৮ পিএম

১৯৯২ ও ২০১৫ সালের পুরুষ বিশ্বকাপ ও ২০০০ সালে নারী বিশ্বকাপ সফলভাবে আয়োজনের পর ২০২১ সালের আইসিসি নারী বিশ্বকাপের দ্বাদশ আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে নিউজিল্যান্ডে।
২০২১ সালের ৩০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে নারী বিশ্বকাপের। সেমিফাইনাল ও ফাইনালসহ সর্বমোট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই বিশ্বকাপে। ২০ ফেব্রুয়ারি শেষ হবে ৫০ ওভারের এই টুর্নামেন্ট। নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে।
স্বাগতিক হিসেবে সরাসরি টুর্নামেন্টে অংশ নেবে নিউজিল্যান্ড। এছাড়া আইসিসি নারী চ্যাম্পিয়নশীপের শীর্ষ চার দল সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে। টুর্নামেন্টের বাকি তিনটি দল বাছাইপর্বে মাধ্যমে নির্ধারিত হবে। বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সাথে বাছাইপর্বে খেলবে আফ্রিকা, আমেরিকা, এশিয়া, ইস্ট এশিয়া প্যাসিফিক ও ইউরোপ থেকে ২০১৯ রিজিওনাল কোয়ালিফাইংয়র বিজয়ী দলগুলো।
বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল হচ্ছে অস্ট্রেলিয়া (২২ পয়েন্ট), বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড (২২), ভারত (১৬) ও দক্ষিণ আফ্রিকা (১৬)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ