Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বাংলাদেশ থেকে পণ্য আমদানি করবে আজারবাইজান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ৮:৪৩ পিএম

 

বাংলাদেশের ব্যবসায়ীদের সাথে বাণিজ্য সম্পর্ক আরো বাড়াতে আসবাবপণ্য, সিরামিক টাইলস, ওযুধ এবং আইটি সামগ্রীসহ আরো পণ্য আমদানি করতে চায় আজারবাইজান। পাশাপাশি এফবিসিসিআই এবং আজারবাইজানের শীর্ষ চেম্বারের মধ্যে ‘যৌথ চেম্বার’ গঠনের বিষয়েও আগ্রহ প্রকাশ করা হয়।

বুধবার (১৯ জুন) রাজধানীর মতিঝিলে দেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআই ভবনে সংগঠনটির নেতাদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে এ আগ্রহ প্রকাশ করেন আজারবাইজানের রাষ্ট্রদূত ড. আশরাফ শিখালিয়েভ।

এফবিসিসিআই ভারপ্রাপ্ত সভাপতি মো. মুনতাকিম আশরাফ বাংলাদেশের দ্রুত অগ্রসরমান অর্থনৈতিক কার্যক্রমে দেশের বেসরকারি খাতের ভূমিকা তুলে ধরে আজারবাইজানের ব্যবসায়ীদেরকে বাংলাদেশের ‘বিশেষ অর্থনৈতিক অঞ্চলে’ বিনিয়োগের আহ্বান জানান এবং বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ সরকারের দেওয়া সুবিধাসমূহ তুলে ধরেন। বৈঠকে এফবিসিসিআই পরিচালক আব্দুল হক এবং এফবিসিসিআই মহাসচিব হোসাইন জামিল উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন