Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

দেশের পথে প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৫ এএম

প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ মধ্য এশিয়ার দুটি দেশ তাজিকিস্তান ও উজবেকিস্তানে তার সাত দিনের সরকারি সফর শেষে গতকাল দেশের উদ্দেশে রওয়ানা দিয়েছেন। আজ তার দেমে ফেরার কথা রয়েছে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের স্পেশাল ভিভিআইপি ফ্লাইট (বিজি-১৫১৯) বিমান প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকেল ৩টা ১৫ মিনিটে তাসখন্দ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। এ সময় প্রেসিডেন্টকে বিদায় জানাতে উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নান এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন।
প্রেসিডেন্টের সাথে তার সহধর্মিনী রাশিদা খানম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি তার সাথে দেশের উদ্দেশে রওয়ানা দেন। এর আগে প্রেসিডেন্ট তাসখন্দে বাংলাদেশের দূতাবাস ঘুরে দেখেন। সেখানে তিনি কেক কাটেন। তিনি সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে সম্মান জানান। প্রেসিডেন্ট এ সময় দূতাবাস কার্যালয়ে কিছু সময় কাটান এবং দূতাবাসে কর্মরতদের সঙ্গে দুপুরের খাবার খান।
প্রেসিডেন্ট হামিদ তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে আয়োজিত কনফারেন্স অব ইন্টারেকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেশাসর ইন এশিয়া (সিআইসিএ)’র পঞ্চম শীর্ষ সম্মেলনে যোগ দিতে এবং উজবেকিস্তানে আরেকটি অনুষ্ঠানে অংশ নিতে ১৩ জুন ঢাকা ত্যাগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ