Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কোটি টাকা দামের গাড়ি পাচ্ছেন ইউএনও’রা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৫ এএম

উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) ব্যবহারের জন্য ৬৬টি মিতসুবিশি পাজেরো স্পোর্টস কিউএক্স জিপ ক্রয় করছে সরকার। এসব গাড়ি কিনতে সরকারের ব্যয় হবে ৫৯ কোটি ৬০ লাখ ৮৫ হাজার টাকা। সে হিসেবে প্রতিটি গাড়ির দাম পড়বে ৯০ লাখ ৩১ হাজার টাকা। সরাসরি ক্রয় পদ্ধতিতে এসব গাড়ি সরবরাহ করবে সরকারি প্রতিষ্ঠান ইন্ডাস্ট্রিজ। এ সংক্রান্ত দু›টি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

গতকাল বুধবার কমিটির সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অসুস্থ থাকায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি বলেন, চলতি ২০১৮-১৯ অর্থবছরে বাজেট বরাদ্দ হতে এসব গাড়ি ক্রয় করা হবে।

এর আগে গত ৫ মে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য মিৎসুবিশির পাজেরো স্পোর্টস কিউএক্স মডেলের জিপ সরাসরি ক্রয় পদ্ধতিতে গাড়ি কেনার নীতিগত অনুমন দেয় অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। ওই দিন সচিবালয়ের মন্ত্রিপরিষদের সভাকক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংক্রান্ত কমিটির বৈঠকে প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়।
বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, ৯১ লাখ ৬৬ হাজার টাকা দামের পাজেরো স্পোর্টস কিউ এক্স মডেলের জিপ পাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও)। ১০০টি গাড়ি কেনার প্রস্তাবে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। সরাসরি ক্রয় পদ্ধতি পদ্ধতিতে এসব গাড়ি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ থেকে কেনা হবে।



 

Show all comments
  • Alaudin Alo ২০ জুন, ২০১৯, ১০:৩৬ এএম says : 0
    asob dayer kono mane hoy na
    Total Reply(0) Reply
  • Poran Kabir ২০ জুন, ২০১৯, ১১:২৯ এএম says : 0
    দেশের মানুষ না খেয়ে মরে আর তারা সবাইকে ৬০ কোটি টাকা খরচ করে গাড়ি দেয়া হচ্ছে ..........
    Total Reply(0) Reply
  • Naim Uddin ২০ জুন, ২০১৯, ১১:৩০ এএম says : 0
    এখানে টাকা খরচ না করে দেশের ঋণগুলো পরিশোধ করেন
    Total Reply(0) Reply
  • parvez ২০ জুন, ২০১৯, ২:৫০ পিএম says : 0
    এজন্যই লোকে বলে BCS টার মাধ্যমে জনগণের সেবক নয়, বরং এক ধরণের skilled জমিদার তৈরি করা হচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ