Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জন্মদিনে সৌজন্যের রাজনীতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

জন্মদিনে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জবাবে রাহুলও তাকে ধন্যবাদ জানিয়েছেন।
গতকাল বুধবার ছিল রাহুলের জন্মদিন। এদিন তার বয়স ৪৯ বছর হয়। এ উপলক্ষ্যে নরেন্দ্র মোদি টুইটের আশ্রয় নিয়েছেন। তিনি তাতে লিখেছেন, রাহুল গান্ধীর জন্মদিনে শুভ কামনা। তিনি সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবনের অধিকারী হোন। তার এমন শুভ কামনার জবাব দিয়েছেন রাহুল।

তিনি বলেছেন, আমি আপনার শুভকামনার প্রশংসা করি। রাহুলের জন্মদিনে কংগ্রেস নেতা ও কর্মীরাও দিল্লির আকবর রোডে দলীয় প্রধান কার্যালয়ে সমবেত হয়ে শুভেচ্ছা জানিয়েছেন। এ সময় খোশমেজাজে ছিলেন রাহুল। সবাইকে জন্মদিন উপলক্ষ্যে মিষ্টি খাওয়ান তিনি।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে মোদি ও রাহুল এই দুই নেতার মধ্যে চলছিল বাকযুদ্ধ। একজন আরেকজনকে ঘায়েল করতে নতুন নতুন সব শব্দের প্রয়োগ করেন। কিন্তু শেষ পর্যন্ত ভূমিধস বিজয় পায় বিজেপি নেতৃত্বাধীন এনডিএ।

ওই বিজয়ের সুবাদে দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসেন মোদি। অন্যদিকে সামান্য কয়েকটি আসন নিয়ে বিরোধী দলে রাহুল। তবে বিরোধী দলে সদস্য যত কমই থাকুক তাদের প্রতি শ্রদ্ধা বা সম্মান দেখাতে এমপিদের প্রতি আহ্বান জানিয়েছেন মোদি। সূত্র : এই সময়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন