Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সড়কে ঝরল ১০ প্রাণ : আহত ৫০

নকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

মাদারীপুরের ঢাকা-বরিশাল মহাসড়কের বিআরটিসি বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ২ জনের মৃত্যু হয়েছে। সিলেটে শ্যামলীর ধাক্কায় অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বেনাপোলে ২, চট্টগ্রাম, ফুলপুর, শিবচর, ও

কালিগঞ্জে একজন করে। আহত হয়েছেন ৫০জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসকরা । আমাদের ব্যুরো, জেলা ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :

মাদারীপুর : মাদারীপুরের ঢাকা-বরিশাল মহাসড়কের কালকিনি উপজেলার ডাসার থানার ভাঙ্গা ব্রিজ এলাকার ইসেবেলা পেট্রোল পাম্পের পাশে গতকাল সাড়ে ৩ টার দিকে বিআরটিসি বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ২ জনের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় বাসের কমপক্ষে ১৫ জন যাত্রী আহত হয়েছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা থেকে বরিশালগামী বিআরটিসি পরিবহন ও বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক পরষ্পরকে সাইট দিতে গিয়ে মুখোমুখি সংঘর্ষ হয়ে সড়কের পাশে গাছের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই নিহত হন ট্রাক ড্রাইভার ও হেলপার। নিহতরা হলেন মাদারীপুর সদর উপজেলার ইটেরপোল এলাকার সবুজ খলিফার ছেলে ট্রাকের চালক আবু বকর (৩৪) ও হাজিরহাওলা এলাকার বেলায়েত মোল্লার ছেলে ট্রাক চালকের সহকারী নিলয় মোল্লা (১৮)। নিহত দুইজনই মাদারীপুর শ্রমিক ইউনিয়নের সদস্য।

সিলেট : সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারে সিলেটগামী শ্যামলী পরিবহনের বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অটোরিকশার আরো তিন যাত্রী। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের লালাবাজার কুশিয়ারা সিএনজি রিফুয়েলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতরা হলেন- হবিগঞ্জের চুনারুঘাটের গাবরু মিয়ার ছেলে আবদুল কাইয়ূম (৩৫) ও সিলেটের গোয়াইনঘাট উপজেলার আঙ্গারুজুর গ্রামের রুহুল আমীন চৌধুরীর মেয়ে নওশীন (১৮)।

চট্টগ্রাম : নগরীতে সড়ক দুর্ঘটনায় এক নারী মারা গেছেন। গত মঙ্গলবার রাত ১০টায় নগরীর টাইগার পাস এলাকায় এক পথচারী নারীকে চাপা দেয় একটি বাস। নিহত কাজলী সাহা (৫৫) চাঁদপুর জেলার সদর থানার কনক সাহার স্ত্রী। পুলিশ জানায়, কাজলী হেঁটে যাওয়ার সময় ১০ নম্বর রুটের একটি বাস তাকে চাপা দেয়। পথচারীদের সহায়তায় পুলিশ সদস্যরা কাজলী সাহাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নোয়াখালী : সেনবাগ উপজেলার ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে একটি যাত্রীবাহী বাস উল্টো শিশু, নারী পুরুষসহ অন্তত ৩৮জন যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে এক নারীর অবস্থা আশংকাজনক। গতকাল দুপুর পৌনে ১২টার দিকে সেবারহাট পশ্চিম বাজারে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি। স্থানীয়রা জানান, দুপুরে ফেনীর উদ্দেশ্যে চৌমুহনী থেকে সুগন্ধা দ্রæতযান সার্ভিসের একটি যাত্রীবাহী বাস ছেড়ে আসে। বাসটি সেবারহাট পশ্চিম বাজার এলাকায় পৌঁছলে সামনে থাকা একটি সিএনজিকে অতিক্রম (ওভারটেক) করতে গেয়ে উল্টে যায়। এতে বাসে থাকা শিশু, নারী পুরুষসহ অন্তত ৩৮জন যাত্রী আহত হয়েছেন। সেনবাগ থানার ওসি মিজানুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

বেনাপোল : বেনাপোলের আমড়াখালী এলাকায় গ্রীনলাইন পরিবহনের চাপায় শাহাদৎ হোসেন নেদু নামে এক ট্রান্সপোর্ট ব্যবসায়ী নেতা নিহত হয়েছেন। গতকাল বুধবার দুপুরের এ ঘটনার প্রতিবাদে বন্দর থেকে সব ধরনের মালামাল পরিবহন বন্ধ করে দিয়েছে ট্রান্সপোর্ট মালিক সমিতি। নিহত শাহাদত হোসেন নেদু বেনাপোলের নামাজ গ্রামের মৃত আ: সাওারের ছেলে। এদিকে বেনাপোল বন্দরের সামনে সকালে ট্রাকচাপায় আলী আকবর (৪২) নামে এক ভ্যানচালক মারা গেছেন। নিহত আলী আকবর বেনাপোল পোর্ট থানার বড়আঁচড়া গ্রামের পুটে আহম্মদের ছেলে।

সাতক্ষীরা : সাতক্ষীরার কালিগঞ্জে সড়ক দুর্ঘটনায় আবু আসলাম খোকন (৪০) নামে এক ঠিকাদার নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় কালিগঞ্জের স্টার পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত খোকন খুলনার আহসান আল রোডের মৃত খাদেম আলীর ছেলে।

ফুলপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের ফুলপুরে রাস্তা পারাপারের সময় গতকাল অটোরিকসার ধাক্কায় সুহাদা আক্তার (১৩) নামে এক মাদরাসা ছাত্রী নিহত হয়েছে। সে ফুলপুর উপজেলার কাতুলী গ্রামের জালাল উদ্দিন শেখের কণ্যা এবং কাতুলী ছালতুল হেরা আদর্শ কওমী মহিলা মাদরাসার ছাত্রী।

শিবচর (মাদারীপুর) : মাদারীপুরের শিবচরে নিয়ন্ত্রন হারিয়ে গতকাল মটরসাইকেল দুর্ঘটনায় এক যুবক নিহত হয়েছে। নিহত সবুজ উপজেলার ভান্ডারীকান্দি ইউনিয়নের ক্রোকচর নতুন বাজার এলাকার আ.আলীম মৃধার ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ