Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত হকি তারকা ইব্রাহিম সাবের আর নেই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১০:৩৭ পিএম

বাংলাদেশ জাতীয় হকি দল ও ঢাকা আবাহনীর সাবেক তারকা খেলোয়াড় এবং জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ ইব্রাহিম সাবের আর নেই। ১৯ জুন বুধবার বিকেল ৫টা ৩৫ মিনিটে ধানমন্ডিস্থ নিজ বাস ভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে এবং এক মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী ও আত্নীয়-স্বজন রেখে যান। মরহুমের ছেলে বিদেশ থেকে ফিরলে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

নিজে ক্যারিয়ারে স্বাধীনতা পুর্ববর্তী সময়ে ৭০ দশকে পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলেছেন ইব্রাহিম সাবের। ১৯৭১ বার্সেলোনা বিশ্বকাপে পাকিস্তান জাতীয় দলের সদস্য ছিলেন তিনি। স্বাধীনতা পরবর্তী সময়ে হকির ত্রিরত্ন খ্যাত সাদেক-মহসিন-সাবের জুটির অন্যতম আকর্ষন ছিলেন এই কুশলী লেফট হাফ। শুধুমাত্র হকি নয়, ক্রিকেট ও বাস্কেটবলেও সমান পারদর্শী ছিলেন মরহুম ইব্রাহিম সাবের। স্বীকৃতিস্বরূপ পান জাতীয় ক্রীড়া পুরস্কার।

এই সাবেক তারকা খেলোয়াড়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ হকি ফেডারেশন ও ঢাকা আবাহনী লিমিটেড সহ বিভিন্ন ক্রীড়া সংগঠন। তারা মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি তা বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। মরহুম ইব্রাহিম সাবেরের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য বুধবার থেকে আগামী ৩ দিন ক্লাব প্যাভিলিয়নে আবাহনীর পতাকা অর্ধনমিত রাখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ