Inqilab Logo

ঢাকা, বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১ হিজরী

আইনগতভাবেই খালেদা জিয়া মুক্তি পেতে পারেন

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া একমাত্র আইনগত প্রক্রিয়ার মাধ্যমে কারাগার থেকে মুক্তি পেতে পারেন। তিনি বলেন, বেগম জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। কোন আন্দোলনের মাধ্যমে নয়, কেবলমাত্র আইনগত প্রক্রিয়াতে শুধু তার মুক্তি সম্ভব।

গতকাল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন। তিনি বলেন, বিএনপি সময় সময় আন্দোলনের ভয় দেখায়। কিন্তু দেশবাসী কখনো জানতে পারে না আন্দোলন কবে করবে তারা। তাই অযথা এ ধরনের সস্তা কথা না বলার জন্য বিএনপিকে আহ্বান জানান তথ্যমন্ত্রী।

তিনি বলেন, খালেদা জিয়া ইতোমধ্যে আদালতের মাধ্যমে কয়েকটি মামলায় জামিন লাভ করেছেন। তাই, অন্য কোন পথে নয়, একমাত্র আদালতের মাধ্যমেই সিদ্ধান্ত হতে হবে বেগম জিয়া মুক্তি পাবেন কি না।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সেরা বিশ্ববিদ্যালয় হিসাবে স্বীকৃতি লাভ করায় সাফল্য উদযাপন করতে আজ এক অনুষ্ঠানের আয়োজন করে। মন্ত্রী বলেন, ছাত্রদের শিখতে হবে কিভাবে স্বপ্ন দেখতে হয়। একজন মানুষের জন্য স্বপ্ন দেখা খুব জরুরি। স্বপ্ন ব্যতিত কেউ সামনের দিকে ধাবিত হতে পারে না। স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় প্রচেষ্টাও দরকার।

তিনি বলেন, তুমি যদি প্রচেষ্টা না নাও তা হলে তোমার স্বপ্ন সত্য হবে না। শুধুমাত্র নিজের জন্য স্বপ্ন না দেখে ছাত্রসমাজকে সমাজের জন্য স্বপ্ন দেখার আহবান জানান। মন্ত্রী বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে মেধাবী শিক্ষার্থীদেরকে আরো বেশি বৃত্তি প্রদানের আহবান জানান। বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এমএ হাশেম অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।#



 

Show all comments
  • Selina Yesmin Shelly ২০ জুন, ২০১৯, ১:৩৩ এএম says : 0
    একমাত্র জনগণের ভোটাধিকারের মাধ‍্যমে নির্বাচিত জনবান্ধব সম্পৃক্ত গণতান্ত্রিক সরকারকেই , স্বাধীন গণতান্ত্রিক সরকার বলে। এখানে আপনাদের অবস্থানটা ঠিক কোথায়
    Total Reply(0) Reply
  • Mostafa Mostafa Kamal ২০ জুন, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    এই সময় এক দিন আপনার জন্য আসবে ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Lutfor Rahman ২০ জুন, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    মুক্তি দেওয়ার দরকার নাই জেলখানাতে থাক
    Total Reply(0) Reply
  • Apel mahmud ২০ জুন, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    খালেদাকে মুক্তি দেয়ার শর্তে আপনারা বিএনপিকে সংসদে নিয়েছেন, এটি জানি। কিন্তু এই আশাও পুরণ হবে না।
    Total Reply(0) Reply
  • সাখাওয়াত হোসেন উজ্জ্বল ২০ জুন, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    কিন্তু সেই আইনের প্রতি তো আজ মানুষের আস্থা নেই, কারণ আইন আার আইনের গতিতে চলে না।
    Total Reply(0) Reply
  • পলাশ ২০ জুন, ২০১৯, ১:৩৭ এএম says : 0
    তাই নাকি!!! জানতাম নাতো
    Total Reply(0) Reply
  • পলাশ ২০ জুন, ২০১৯, ১:৩৭ এএম says : 0
    তাই নাকি!!! জানতাম নাতো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ