Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

ভবিষ্যতে ইভিএমেই নির্বাচন

বগুড়ায় সিইসি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ভবিষ্যতে জাতীয় ও স্থানীয় সব নির্বাচনই হবে ইভিএমে। ইভিএমে ভোট গ্রহণ যেমন সহজ, তেমনি ভোটের এক-দেড় ঘণ্টার মধ্যেই ফলাফল পাওয়া যায়। তিনি বলেন, ইভিএমে ভোট গ্রহণের ব্যালট নিয়ে দৌড়াদৌড়ি, কাড়াকাড়ি হবে না। আগের মতো ফলাফলের জন্য অপেক্ষার প্রহর গুনতে হয় না। এখন বিচ্ছিন্নভাবে একটি বা দুটি আসনে ভোট গ্রহণ চলছে এটা আসলে তারই পূর্ব প্রস্তুতি। গতকাল বুধবার দুপুরে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বগুড়া-৬ আসনের নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। তিনি বলেন, আসন্ন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হবে। বিএনপি এই নির্বাচনে অংশগ্রহণ করায় ভোটার উপস্থিতিও বেশি হবে।

স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী তাকে নির্বাচনী এলাকার পরিস্থিতি সন্তোষজনক বলে জানিয়েছেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, বগুড়ার এই নির্বাচনে সেনা মোতায়েন হচ্ছে না। তবে ইভিএমের জন্য টেকনিক্যাল সাপোর্ট হিসেবে সেনা সদস্যরা থাকেবেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, ইসি সচিব মো. আলমগীর, রাজশাহী বিভাগীয় কমিশনার নুর উর রহমানসহ স্থানীয় প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তারা।

এর আগে তিনি প্রশাসন ও নির্বাচন কমিশন এবং পুলিশ বিভাগের কর্মকর্তাদের নিয়ে রুদ্ধদার বৈঠক করেন। পরে জেলা পরিষদ মিলনায়তনে দায়িত্বরত ভোট গ্রহণ কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন এবং তাদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন । সন্ধ্যার পর সার্কিট হাউস মিলনায়তনে বগুড়া সদর সংসদীয় আসনের প্রার্থীদের নিয়েও সভা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ