Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

স্পেনের দায়ীত্ব ছাড়লেন এনরিকে

আন্তর্জাতিক ফুটবল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১০:৪৫ পিএম

স্পেন জাতীয় ফুটবল দলের দায়ীত্ব নেয়ার ১১ মাসের মাথায় বক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন কোচ লুইস এনরিকে। তার স্থলে এই দায়ীত্ব পালন করবেন সহকারী কোচ রবের্তো মরেনো।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বাদ পড়া ২০১০ বিশ্ব চ্যাম্পিয়ন দলটির সঙ্গে গত জুলাইয়ে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হন এনরিকে। তবে ‘পারিবারিক কারণে জরুরী কাজে’ গত মার্চ থেকে দলের সঙ্গে ছিলেন না সাবেক বার্সেলোনা কোচ। এমনটিই জানায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস এনরিকেকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সিদ্ধান্তটা লুইস এনরিকে নিজেই নিয়েছেন, তার সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই।’ ‘তাকে নিয়ে আমাদের চমৎকার একটা স্মৃতি থাকবে। এটা ব্যক্তিগত একটা ব্যাপার যা আমাদের ওপর নির্ভর করে না। আমরা মনে করি, এটাই সেরা সিদ্ধান্ত।’ এক বিবৃতিতে ফেডারেশনকেও ধন্যবাদ দিয়েছেন এনরিকে।

অন্তর্বর্তিকালীন কোচ হিসেবে তিন ম্যাচেই জয় পাওয়া মোরেনো বলেন, ‘এভাবে আমি দায়ীত্বে আসতে চাইনি।’ ‘আমি নয় মাস লুইসের অনুশীলনের সঙ্গে কাটিয়েছি। সে বিশ্বের অন্যতম সেরা, তার সিদ্ধান্তগুলোও।’

গত ১২ মাসে চতুর্থ কোচ হিসেবে স্পেন দলের দায়ীত্ব নিলেন মোরেনো। বিশ্বকাপের ঠিক দুই দিন আগে বরখান্ত করা হয় হুলেন লোপেতেগিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ