Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

প্রশাসনের কেন্দ্রবিন্দু হচ্ছে জনগণ সচিবালয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রশাসনের কেন্দ্রবিন্দু হচ্ছে দেশের জনগণ। তাদের কল্যাণেই সরকার কাজ করছে। সরকার জনগণকে আশ্বস্ত করে উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে বলেও জানিয়েছেন তিনি।

গতকাল বুধবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের অধীনস্ত সংস্থা ও দফতরগুলোর সঙ্গে কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। এসময় প্রতিমন্ত্রী বলেন, সম্পাদিত চুক্তি অনুযায়ী যাবতীয় কাজ বাস্তবায়ন হচ্ছে কিনা তা সততা ও দক্ষতার সঙ্গে মনিটরিং করতে হবে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নাঈমা সুলতানার পরিচালনায় ও মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহমদের সভাপতিত্বে মন্ত্রণালয়ের অধীনস্ত ৭টি সংস্থা ও বিভাগের প্রধানদের সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

প্রথমে বিসিএস প্রশাসন একাডেমির সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি স্বাক্ষরিত হয়। এর পর একে একে সরকারি কর্মচারী কল্যাণ বোর্ড, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বিয়াম ফাউন্ডেশন, সরকারি যানবাহন অধিদফতর, মদ্রণ ও প্রকাশনা অধিদফতর এবং সরকারি কর্মচারী হাসপাতালের সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০১৯-২০ বছরের চুক্তি স্বাক্ষরিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ