Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

রাজধানীতে বড় কোনো অপরাধ নেই

মতবিনিময় সভায় ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:১০ এএম

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারির কারণে রাজধানীতে বড় কোনো অপরাধ নেই বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। গতকাল বুধবার রাজধানীর উত্তরা এলাকায় চক্রাকার বাসের সেবার মান উন্নয়নে মতবিনিময় সভায় এসব মন্তব্য করেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, সিটি করপোরেশন, পুলিশ ও সেক্টর ভিত্তিক একটি করে টিম তৈরি করে শৃঙ্খলা ফেরানো সম্ভব। প্রয়োজনের অতিরিক্ত রিকসা সড়ক থেকে অপসারণ করা হবে। সেক্টর ভিত্তিক রিকসার রং কাে দেওয়া হবে। সেখানে কোনটা কোন সেক্টরে চলবেÑ সে নির্দেশনা থাকবে।

ইজিবাইক সম্পর্কে কমিশনার বলেন, এসব যানবাহন কোথায় চলবে আমি জানিনা, আমার ডিএমপিতে চলবে না। লগুনা স্ট্যান্ড সরিয়ে নেওয়া হবে। অনুমতি ছাড়া নিয়ম না মেনে যারা গ্যারেজের জায়গাতে বিউটি পার্লার, দোকানপাট করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ফুটপাত দখলমুক্ত রাখা নিয়ে কমিশনার বলেন, সিটির সহযোগিতা ও সেক্টরভিত্তিক কল্যাণ সমতির সহযোগিতা নিয়ে ফুটপাত মুক্ত করা সহজ হবে। এজন্য তাদের আন্তরিক সহযোগিতা দরকার। এসময় মেয়রকে অনুরোধ করে কমিশনার বলেন, আপনার কাছে আমার অনুরোধ অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। নাগরিক তথ্য সংগ্রহ সম্পর্কে তিনি বলেন, এই পরিকল্পনা প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন। নাগরিক তথ্য সেবার বাইরে কোন বাড়ি যেন বাদ না পড়ে। ঘরে ঘরে গিয়ে তথ্য সংগ্রহ করছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ