Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

বিদেশ গমনেচ্ছুদের জন্য ডাটা বাংক হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:১০ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, সব ধরণের ডিজিটাল সেবা বিদেশ গমনেচ্ছু কর্মীদের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে সঠিক তথ্য জানাতে ইউনিয়ন ডিজিটাল সেন্টারকে সম্পৃক্ত করতে হবে। তা না হলে ডিজিটাল উদ্যোগ সফল হবে না। মধ্যসত্বভোগীদের দৌরাত্ম কমাতে জনগণকে সচেতন করতে হবে। প্রতিমন্ত্রী বলেন, দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করতে বিদেশ গমনেচ্ছুদের জন্য একটি অত্যাধুনিক ডাটা বাংক করা হচ্ছে। যার মাধ্যমে রেজিষ্ট্রেশনকৃত কর্মীরা স্বল্প ব্যয়ে নিরাপদে বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ পাবে।
গতকাল বুধবার সকালে প্রবাসী মন্ত্রণালয়ের সভাকক্ষে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজার সভাপতিত্বে বিদেশ গমনেচ্ছু কর্মীদের ডাটা ব্যাংক তৈরি ও দৈবচয়ন পদ্ধতিতে কর্মী নির্বাচন সংক্রান্ত রেজিষ্ট্রেশন কার্যক্রমটি পরীক্ষামূলকভাবে উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
এতে আরো বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ সচিব রৌনক জাহান।
আরো উপস্থিত ছিলেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্ম-সচিব মো. ফজলুল করিম, যুগ্ম-সচিব মো. শহিদুল আলম ও বুয়েটের অধ্যাপক লুৎফুল কবীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ