Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অটোরিকশা চালক হত্যায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:১০ এএম

রাজধানীর মহাখালীতে সিএনজি চালিত এক অটোরিকসা চালককে হত্যা করে অটোরিকসা ছিনতাইয়ের ঘটনায় ৮ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক আখতারুজ্জামান এ রায় দেন। একইসাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও এক বছর কারাবাসের আদেশ দেন আদালত। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি শওকত আলম এসব তথ্য নিশ্চিত করেন।

যাবজ্জীবন কারাদন্ড পাওয়া আসামিরা হলো- স্বপন ওরফে রাজু, মিজানুর রহমান, সেলিম শেখ, মো. জামাল হোসেন, আকবর, শেখ ফরিদ, মফিজ শেখ ও কাদির মোল্লা ওরফে কাদির। এদের মধ্যে স্বপন ওরফে রাজু, মিজানুর রহমান ও সেলিম শেখকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। বাকি ৫ আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৭ সালের ২৫ সেপ্টেম্বর অটোরিকসা চালক হাশমত আলী মোল্লাকে ব্যাপক মারধর করে অটোরিকসা ছিনিয়ে নেয় ও তাকে মহাখালী ওভারব্রিজের ওপর ফেলে রেখে যায়। পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনা হাশমত আলী মোল্লার ছেলে গুলশান থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষ ২০০৯ সালের ১৮ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ