Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পর্দা সংক্রান্ত মেননের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন

বগুড়ার শিবগঞ্জে মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:১০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই রাশেদ খান মেননের বক্তব্য হিজাব তো আর আমাদের দেশের সংস্কৃতি না এটা সউদী আরবের, তাহলে এটা আমরা কেন পরবো- এ ধরনের দায়িত্বজ্ঞানহীন ধর্মবিদ্বেষী বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, হিজাব বা পর্দা এটা কোন দেশের বা গোষ্ঠীর নয়, বরং এটা ইসলামের বিধান। মুসলমান হিসেবে সকলের এ বিধানের প্রতি শ্রদ্ধাবোধ থাকতে হবে। শরীয়তের বিধান নিয়ে কেউ তামাশা করলে তার ঈমান থাকে না।
তিনি বলেন, ইসলামের বিধান সবার জন্য সমান। মেননরা এর আগেও ইসলাম নিয়ে কটূক্তিপূর্ণ বক্তব্য দিয়ে মুসলিম উম্মাহকে ব্যথিত ও মর্মাহত করেছে। অবিলম্বে মেননকে এ ধরনের জ্ঞানহীন বক্তব্যের জন্য তওবা করতে হবে এবং মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাইতে হবে। গতকাল বিকেলে বগুড়া জেলার শিবগঞ্জ জামিয়া এমদাদুল উলুম মাদরাসার বার্ষিক সবক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নেজামে ইসলাম পার্টি
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী এক বিবৃতিতে বলেছেন, হিজাব মুসলিম নারীদের স্বাতন্ত্র্যের ভিত্তি। হিজাবকে যারা সউদী পোশাক হিসেবে অভিহিত করেন, তারা মূর্খের স্বর্গে বাস করেন। এটা হিজাব সম্পর্কে তাদের জ্ঞান স্বল্পতারই পরিচায়ক।



 

Show all comments
  • Harunur Rashid ২০ জুন, ২০১৯, ১০:৩৫ এএম says : 0
    (হে নবী!) মুমিন নারীদের বলুন, তারা যেন তাদের দৃষ্টিকে সংযত রাখে ও তাদের লজ্জাস্থানের হিফাজত করে। তারা যেন সাধারণত যা প্রকাশ থাকে তা ছাড়া নিজেদের আবরণ প্রদর্শন না করে। (সূরা নূর : ৩১)।
    Total Reply(0) Reply
  • Nizam Uddin ২০ জুন, ২০১৯, ১০:২৯ এএম says : 0
    মেননের দায়িত্বজ্ঞানহীন ধর্মবিদ্বেষী বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • BulBul ২০ জুন, ২০১৯, ১০:৩০ এএম says : 0
    হিজাব বা পর্দা এটা কোন দেশের বা গোষ্ঠীর নয়, বরং এটা ইসলামের বিধান।
    Total Reply(0) Reply
  • Kamal Hasan ২০ জুন, ২০১৯, ১০:৩৪ এএম says : 0
    নারীর যেমন পর্দা প্রয়োজন পুরুষেরও চোখের পর্দা প্রয়োজন। কোনো একটি কমে গেলেই ধর্ষণ ও শ্লীলতাহানি ঠেকানো সম্ভব নয়। কাপড়ের পর্দার সঙ্গে সঙ্গে পুরুষের চোখ ও মনের পর্দারও বড় প্রয়োজন।
    Total Reply(0) Reply
  • Mamun ২০ জুন, ২০১৯, ১০:২৮ এএম says : 0
    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম একদম ঠিক কথা বলেছেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ