Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জীবন পেলেন ওয়ার্নার

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ৪:০১ পিএম | আপডেট : ৪:০৩ পিএম, ২০ জুন, ২০১৯

মাশরাফির বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে খেলতে গিয়ে ক্যাচ তুলে দিয়েছিলেন ওয়ার্নার। কিন্তু এই বিধ্বংসী ওপেনারকে শুরুতেই ক্যাচ মিস করে জীবন দেন সাব্বির রহমান। ফিরিয়ে দেয়া যেত ১০ রানে কিন্তু জীবন পাওয়া ওয়ার্নার এখন ব্যাট করছেন ১২ রানে। ফিঞ্চ অপরাজিত আছেন ১৩ রানে।

৫ ওভারে দলীয় সংগ্রহ কোন উইকেট না হারিয়ে ২৭ রান।

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

টস জিতে বাংলাদেশকে বোলিংয়ে পাঠিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি জানিয়েছেন টসে জিতলে তিনি প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতেন।

বাংলাদেশ দল দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামবে। বিশ্বকাপে প্রথমবারের মতো খেলছেন রুবেল হোসেন ও সাব্বির রহমান। মোসাদ্দেক ও সাইফউদ্দিন আজ মূল একাদশে নেই। অস্ট্রেলিয়া দলেও আছে তিনটি পরিবর্তন। মার্কাস স্টোইনিস ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন। নাথান কোল্টার নাইল, অ্যাডাম জাম্পাও ফিরেছেন দলে। শন মার্শ, বেহানড্রফ ও রিচার্ডসন আজ একাদশের বাইরে আছেন। 

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

আত্মবিশ্বাসী বাংলাদেশের সামনে শক্তিশালী অস্ট্রেলিয়া

বিশ্বকাপের ২৬তম ম্যাচে আত্মবিশ্বাসী বাংলাদেশের মুখোমুখি শক্তিশালী অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় আজ দুপুর সাড়ে তিনটায় ট্রেন্ট ব্রিজে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রেকর্ড রান তাড়া করে আত্মবিশ্বাসে ভরপুর টাইগাররা। অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়া। তাই আজকের ম্যাচটি অন্যরকম রোমাঞ্চ ছড়াবে, এই আশা করাই যায়।

পরিসংখ্যান:

২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেরিয়ার বিপক্ষে একমাত্র জয়ই বাংলাদেশের সম্বল। কিন্তু টাইগাররা ক্রিকেটে বদলে গেছে অন্যরকমভাবে। তাই আজ ভিন্ন ফল আশা করছেন বাংলাদেশী ক্রিকেট সমর্থকরা।

ওয়ানডেতে:

ম্যাচ: ২০

অস্ট্রেলিয়া জয়ী: ১৮

বাংলাদেশ জয়ী: ১

পরিত্যক্ত: ১

বিশ্বকাপে:

ম্যাচ: ৩

অস্ট্রেলিয়া জয়ী: ২

বাংলাদেশ জয়ী: ০

পরিত্যক্ত: ১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ